BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

এবার ডাউনলোড না করেও ব্যবহার করা যাবে ইনস্টাগ্রাম! কীভাবে জানেন?

Published by: Sulaya Singha |    Posted: October 27, 2020 8:53 pm|    Updated: October 27, 2020 8:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের সুবিধার্থে নিত্যদিনই কিছু না কিছু ফিচার আনে ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম। ব্যবহারকারীরা যাতে এই সোশ্যাল প্ল্যাটফর্মে এসে কোনওভাবেই একঘেয়ে অনুভব না করেন, তার জন্য সদা সচেষ্ট মার্ক জুকারবার্গের সংস্থা। কারণ ইউজারদের খেয়াল রাখলেই বাড়বে সংস্থার প্রতিপত্তি। আর এবার একসুতোয় বেঁধে দেওয়া হল ফেসবুক ও ইনস্টাগ্রামকে (Instagram)। মানে মিলেমিশে একাকার হয়ে গেল মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ। অর্থাৎ আপনার কাছে যে কোনও একটি অ্যাপ থাকলেই দুই প্ল্যাটফর্মে করা মেসেজই দেখে নিতে পারবেন। আলাদা করে আর অ্যাপ ডাউনলোড করারও প্রয়োজন হবে না।

ফেসবুকের (Facebook) অংশ ইনস্টাগ্রামকে যুবপ্রজন্মের মধ্যে জনপ্রিয় করে তুলতে নানা ধরনের ফিচার এনেছে কোম্পানি। কখনও আপডেট হয়েছে স্টোরি দেওয়ার ফিচারটি তো কখনও জুড়েছে ক্যালেন্ডার কিংবা ম্যাপের মতো ফিচার। টিকটক বিদায় নেওয়ার পর ভিডিও তৈরির জন্য ইউজারদের ‘রিলস’ উপহার দিয়েছিল ইনস্টাগ্রাম। আর এসব কারণেই বর্তমান জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে এই সোশ্যাল প্ল্যাটফর্মটি। সেটির ব্যবহার আরও খানিকটা বাড়াতেই এবার মেসেঞ্জারের সঙ্গে জুড়ে দেওয়া হল ডিরেক্ট মেসেজকে।

[আরও পড়ুন: এবার আরও সস্তা ফোন আনছে One Plus, জানেন দাম কত?]

নতুন এই ফিচারটি আসতে চলার ইঙ্গিত ইনস্টাগ্রাম আগেই দিয়েছিল। জানিয়েছিল, এবার ফেসবুক বন্ধুদের সঙ্গে যোগাযোগ হবে আরও সহজ। ইনস্টাগ্রাম অ্যাপ ডাউনলোড না করেই সেলফি স্টিকার তৈরি করা যাবে। বন্ধুদের সঙ্গে চ্যাট করা যাবে। ফেসবুকের অবশ্য বক্তব্য, ইউজারদের সুবিধার কথা মাথায় রেখেই দুটিকে জুড়ে দেওয়া হয়েছে। এতে অ্যাপের প্রাইভেসিতেও কোনও প্রভাব পড়বে না।

ফেসবুকের নয়া ঘোষণার পর থেকেই টুইটারে ট্রেন্ডিং হয়ে গিয়েছে বিষয়টি। তৈরি হয়েছে নানা মজার মিম। মিলছে মিশ্র প্রতিক্রিয়া। নিজেই দেখুন কী লিখছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: দিওয়ালির আগে ফের আকর্ষণীয় ছাড় মিলবে ফ্লিপকার্ট-অ্যামাজনে, সস্তায় পাবেন আইফোনও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement