BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নারীদিবসে মহিলাদের অপমান! বিতর্কের ঝড় উঠতেই ক্ষমা চাইল Flipkart

Published by: Sulaya Singha |    Posted: March 9, 2022 1:54 pm|    Updated: March 9, 2022 1:54 pm

Flipkart has apologised For Women's Day Message | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারীদিবসেই মহিলাদের অপমান করার অভিযোগ উঠল জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টের বিরুদ্ধে। যা নিয়ে সরগরম হয়ে ওঠে নেটদুনিয়া। বিতর্কের আঁচ চতুর্দিকে ছড়াতে শুরু করলে ড্যামেজ কন্ট্রোলে নামে অনলাইন শপিং কোম্পানি। তাদের তরফে নিঃশর্ত ক্ষমা চাওয়া হয়।

৮ মার্চ বিশ্বজুড়ে পালিত হয়েছে নারীদিবস। সমাজের সব স্তরে মহিলাদের কৃতিত্বের জন্য তাঁদের কুর্নিশ জানিয়েছে গোটা দুনিয়া। কিন্তু এই বিশেষ দিনেই বিতর্কের কেন্দ্রে ফ্লিপকার্ট (Flipkart)। ঠিক কী এমন করল ই-কমার্স সংস্থাটি? আসলে নারীদিবস উপলক্ষে বেশ কিছু অফার নিয়ে হাজির হয়েছিল ফ্লিপকার্ট। তারই মেসেজ ক্রেতাদের কাছে পৌঁছে দেওয়া হয়েছিল। কিন্তু সমস্যা হল, মেসেজে উল্লেখ ছিল, রান্নাঘর কিংবা রান্না সংক্রান্ত জিনিসপত্র ও খাদ্যসামগ্রীতেই মিলবে বিশেষ ছাড়। আর এতেই চটে যান মহিলারা। তাঁদের অভিযোগ, এভাবেই যেন ভারতীয় সংস্থাটি বুঝিয়ে দিতে চাইছে, মহিলা স্থান রান্নাঘরেই।

[আরও পড়ুন: বিশ্বক্রিকেটে নিয়ম বদল, বিতর্কিত ‘মানকাডিং’ নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল MCC]

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় ফ্লিপকার্টের তরফে পাঠানো একটি এসএমএস। যেখানে লেখা ছিল, “প্রিয় গ্রাহক, আসুন, সকলে মিলে নারীদিবস উদযাপন করি। চটজলটি কিনে ফেলুন রান্নাঘরের জিনিসপত্র। মাত্র ২৯৯ টাকা থেকে শুরু।” এই মেসেজ নিয়েই আপত্তি জানান মহিলারা। তাঁদের দাবি, বাড়ির মেয়ে, বউ, মায়েদের স্থান যে রান্নাঘরে, এখনও সমাজের তথাকথিত ধারণা থেকে যেন বেরিয়ে আসতে পারেনি ফ্লিপকার্ট। সেই জন্যই নারীদিবসে শুধুমাত্র রান্না সংক্রান্ত পণ্যেই অফার দেওয়া হচ্ছে। ই-কমার্স সাইটটিতে গেলেও দেখা যায়, শুধুমাত্র ‘গ্রসারি’ বা খাদ্যসামগ্রীর সেকশনে বিশেষ অফার দেওয়া হচ্ছে। সঙ্গে লেখা, নারীদিবস (International Women’s Day) উপলক্ষেই এই অফার।

এরপরই সোশ্যাল মিডিয়ায় শপিং অ্যাপটির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অনেকেই। বলেন, এমন মানসিকতা বদলের অত্যন্ত প্রয়োজন। নেটদুনিয়া সরগরম হয়ে উঠলে আসরে নামে ফ্লিপকার্ট। টুইটারে জানায়, “আমরা ভুল করে ফেলেছি। তার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। ইচ্ছাকৃতভাবে কারও ভাবাবেগে আঘাত দিতে চাইনি আমরা।” তবে ক্ষমা চাইলেও নারীদের নিয়ে ফ্লিপকার্টের মানসিকতায় কোনও পরিবর্তন ঘটল কি না, তা নিয়ে সন্দিহান মহিলা গ্রাহকরা।

[আরও পড়ুন: কাঁদতে কাঁদতে একাই দেশ ছাড়ছে ইউক্রেনের ছোট্ট শিশু! ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে