BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা আবহে ভারচুয়ালি বর্ষশেষের সেলিব্রেশনে মাতল Google Doodle, আপনি শামিল তো?

Published by: Sulaya Singha |    Posted: December 31, 2021 2:35 pm|    Updated: December 31, 2021 2:35 pm

Google doodle celebrating New Year’s Eve 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসব কিংবা স্পেশ্যাল দিন মানেই গুগল ডুডলে সেলিব্রেশনের মুড। বর্ষশেষেও তার ব্যতিক্রম হল না। অতিমারী আবহে (Corona Pandemic) ভারচুয়ালি উৎসবের আনন্দে গা ভাসাল জনপ্রিয় এই সার্চ ইঞ্জিন।

তা ঠিক কীভাবে নতুন বছরকে স্বাগত জানাচ্ছে গুগল? আজ এই সার্চ ইঞ্জিনের হোম পেজে গেলেই দেখতে পাবেন রঙিন হয়ে উঠেছে গুগল ডুডল (Google Doodle)। ঠিক যার মাঝখানে রয়েছে ব়্যাপ করা একটি চকোলেট। সেটিতে ক্লিক করলেই নতুন একটি পেজ খুলে যাচ্ছে। আর চারদিকে ছড়িয়ে রঙিন কাগজের মতো টুকরো। এককথায়, বর্ষবরণের পার্টিতে যেভাবে রেস্তরাঁ থেকে রাস্তা, বাড়ি থেকে হোটেল সেজে ওঠে, ভারচুয়ালি সেই অনুভব আপনাকে দিচ্ছে গুগল। আর এভাবেই ২০২১ সালকে বিদায় জানিয়ে নতুন বছরকে স্বাগত জানাচ্ছে গুগল।

[আরও পড়ুন: ফিরে দেখা ২০২১: চলতি বছরের সেরা স্মার্টফোন-গ্যাজেটস কোনগুলি? রইল তালিকা]

এই সঙ্গে একটি মেসেজও দিয়েছে গুগল। লেখা, “এভাবেই শেষ হল ২০২১ সাল। হ্যাপি নিউ ইয়ার্স ইভ।” তবে শুধু সেলিব্রেশনই নয়, ৩১ জানুয়ারি ও নতুন বছর সম্পর্কে কোনও তথ্য চাইলেও সেই পেজে খুঁজে পাবেন ইউজাররা।

দেশজুড়ে নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে ওমিক্রন (Omicron)। ইতিমধ্যেই করোনার নয়া স্ট্রেনে ভারতে প্রাণ হারিয়েছেন দু’জন। রোজই একটু একটু করে বাড়ছে সংক্রমণ। এমন পরিস্থিতিতে অনেক রাজ্যই বর্ষবরণের উৎসব বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। নতুন করে শুরু হয়েছে কড়া বিধিনিষেধ। আর এমন আবহে গুগলও যেন বুঝিয়ে দিতে চাইল, ভারচুয়াল আনন্দে মেতে ওঠাই হয়তো এবার বুদ্ধিমানের কাজ হবে। তবে শুধু বছর শেষেই নয়, এর আগেও ১৫ আগস্ট স্বাধীনতা দিবস হোক কিংবা কোনও মনীষীর জন্মদিবস, দিওয়ালি কিংবা অলিম্পিক- যে কোনও ইভেন্ট বা উৎসবেই সেজে ওঠে গুগল। এবারও সার্চ ইঞ্জিনে একেবারে উৎসবের মেজাজ।

[আরও পড়ুন: মেট্রোর সফরের মাঝে ফুরিয়েছে মোবাইলের চার্জ? স্টেশনেই পেয়ে যাবেন পাওয়ার ব্যাংক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে