BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

গ্রাহকদের জন্য দুর্দান্ত অফার, ভবিষ্যৎ সঞ্চয়ের পথ খুলে দিল Google Pay

Published by: Sulaya Singha |    Posted: August 29, 2021 4:27 pm|    Updated: August 30, 2021 1:30 pm

Google Pay to Allow Users Open Fixed Deposits in India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবন আরও সহজ করে তুলেছে ডিজিটাল প্ল্যাটফর্ম। শপিং থেকে টাকা লেনদেন, ইলেকট্রিক বিল দেওয়া থেকে রিচার্জ- বাড়ি বসে স্মার্টফোনে এক টাচেই সব কাজ সাড়া। এর সৌজন্যেই বেড়েছে ই-ওয়ালেটের (E-wallet) রমরমাও। গ্রাহকদের সুবিধার্থে নানা ধরনের অফারও দিয়ে থাকে তারা। সেই তালিকায় একেবারে উপরের দিকে নাম Google Pay-র। আর এবার গ্রাহকদের ভবিষ্যৎ সঞ্চয়েরও পথ খুলে দিল এই প্ল্যাটফর্ম।

ভাবছেন তো কীভাবে এমনটা সম্ভব? আসলে মার্কিন সংস্থা সম্প্রতি এক ফিনটেক স্টাটআপ সেতু নামের অ্য়াপের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে যাতে এই ই-ওয়ালেটের মাধ্যমেই ফিক্সড ডিপোজিট খুলতে পারেন গ্রাহকরা। শোনা যাচ্ছে, প্রথমে বিষয়টি ছোট করেই ভাবা হয়েছে। এক বছরের জন্য ফিক্সড ডিপোজিট হিসেবে টাকা জমানো যাবে। এর জন্য ছোট ফিনান্স ব্যাংকের সঙ্গে চুক্তিবদ্ধ হতে চলেছে গুগল। ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানতে সর্বোচ্চ ইন্টারেস্ট রেট বর্তমানে ৬.৩৫ শতাংশ। অর্থাৎ আপনি কত টাকা কত সময়ের জন্য রাখছেন, তার উপর নির্ভর করছে ফিক্সড ডিপোজিটের মেয়াদ শেষ হলে অতিরিক্ত কত অর্থ পাবেন।

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে ফাঁদ পাতছে হ্যাকাররা! এই মেসেজে সাড়া দিলেই সর্বনাশ]

এবার জেনে নেওয়া যাক এর জন্য কী করতে হবে। অবশ্যই আপনার ফোনে গুগল পে অ্যাপটি থাকতে হবে। সেখানে সাইন আপ করে আধার কার্ড-সহ প্রয়োজনীয় তথ্য দিতে হবে। এরপরই আপনার ফোনে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড (OTP) আসবে। সেই বসানোর পরই নিজের সুবিধা মতো টাকা ফিক্সড ডিপোজিট হিসেবে রেখে দিন। আর বছর শেষে অতিরিক্ত টাকা হাতে পান। এতে যেমন ভবিষ্যতের জন্য সঞ্চয়ও হল, তেমনই ব্যাংকে দৌড়াদৌড়ি কিংবা ব্যাংকিং অ্যাপ ঘাঁটাঘাঁটিরও প্রয়োজন হল না।

শোনা যাচ্ছে, ইতিমধ্যেই এই পরিষেবার টেস্টিং ভার্সান চালু হয়ে গিয়েছে। ৭-২৯ দিন, ৩০-৪৫ দিন, ৪৬-৯০ দিন, ৯০-১৮০ দিন, ১৮১-৩৬৪ দিন এবং ৩৬৫ দিন- এর মধ্যে যে কোনও একটি অপশন বেছে নিতে পারেন টাকা জমানোর জন্য। ইন্টারেস্ট রেট শুরু ৩.৫০ শতাংশ থেকে। সাধারণের জন্য কবে থেকে চালু হবে এই পরিষেবা? সে বিষয়ে সরকারিভাবে এখনও কিছু না জানালেও সব ঠিকঠাক থাকলে শীঘ্রই এই সুবিধা পাবেন গ্রাহকরা।

[আরও পড়ুন: e-SHRAM Portal: রেজিস্ট্রেশন করলেই মিলবে ২ লক্ষ টাকার সুবিধা! জেনে নিন পদ্ধতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement