BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

করোনা আবহে সেরা ফিচার, এবার গুগলেই বানিয়ে ফেলুন ভারচুয়াল ভিজিটিং কার্ড

Published by: Sulaya Singha |    Posted: August 11, 2020 4:37 pm|    Updated: August 11, 2020 4:38 pm

An Images

কী কী থাকবে আপনার ভারচুয়াল ভিজিটিং কার্ডে? জেনে নিন তৈরির পদ্ধতি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহ আর লকডাউনের মধ্যে ইউজারদের সুবিধার্থে একাধিক নতুন ফিচার এনেছে গুগল। কখনও করোনা ভাইরাস (COVID-19) নিয়ে সাধারণকে সচেতন করেছে এই সার্চ ইঞ্জিন তো কখনও লোকেশন শেয়ার ফিচারটি আপগ্রেড করে সুবিধা করে দিয়েছে। এবার আরও একটি মজার ফিচার যুক্ত হল এই প্ল্যাটফর্মে। এখন থেকে গুগলই বানিয়ে দেবে আপনার ভারচুয়াল ভিজিটিং কার্ড।

করোনা আবহে হাতে-হাতে ভিজিটিং কার্ড লেনদেনের চল একপ্রকার উঠেই গিয়েছে। সকলের ভরসা এখন অনলাইন। আর সেই কথা মাথায় রেখেই জীবন আরও সহজ করে তোলার ব্যবস্থা করল গুগল (Google)। ‘পিপলস কার্ড’ ফিচারটির মাধ্যমে গুগল থেকেই নিজের পরিচয়পত্র বানিয়ে ফেলতে পারবেন ইউজাররা। অন্যকে জানিয়ে দিতে পারবেন নিজের প্রোফাইল। ফলে গুগলে যে কোনও ব্যক্তিকে খুঁজে পাওয়াও হয়ে উঠবে আরও সহজ। কী কী থাকবে এই ভারচুয়াল ভিজিটিং কার্ডে?

card

[আরও পড়ুন: এবার স্বাধীনতা দিবসে গুগলেই সমবেত কণ্ঠে গাইতে পারবেন জাতীয় সংগীত, জেনে নিন কীভাবে]

গুগল জানাচ্ছে, এতে সেই ব্যক্তির ওয়েবসাইট অথবা সোশ্যাল প্রোফাইল জেনে নেওয়া যাবে অয়ানাসে। অর্থাৎ ফেসবুক, ইনস্টাগ্রাম কিংবা অন্য সোশ্যাল সাইটে কী নামে রয়েছেন তিনি। পাশাপাশি সেই ব্যক্তি কোন পেশার সঙ্গে জড়িত, তাও জানা যাবে। এতে যাঁরা ব্যক্তিগত ব্যবসা কিংবা ফ্রিলান্সিং করেন, তাঁদেরও অন্যের কাছে পৌঁছে যাওয়ার পথ প্রশস্ত হবে। প্রচুর প্রতিভা খুঁজে পাওয়াও সহজ হবে। তবে এক্ষেত্রে তৈরি হয়ে যেতে পারে অনেক ভুয়ো প্রোফাইলও। তার জন্য বিশেষভাবে তথ্য খতিয়ে দেখার কাজটি করবে গুগলই। একজন একটিই কার্ড বানাতে পারবেন। পরের নতুন কার্ডের ক্ষেত্রে সঠিক মোবাইল নম্বর চাওয়া হবে। নিজের ইচ্ছামতো ভারচুয়াল ভিজিটিং কার্ডটি মুছেও ফেলতে পারবেন ইউজার। চলুন তাহলে জেনে নেওয়া যাক, কীভাবে তৈরি করতে হবে এই কার্ড।

১. গুগল অ্যাকাউন্টে আগে সাইন ইন করুন।
২. এবার গুগলে নিজের নাম খুঁজে বের করুন।
৩. “add me to Search” সার্চ করে সেটি ওপেন করুন।
৪. গুগল অ্যাকাউন্ট থেকে নিজের ছবি দিন সেখানে।
৫. এবার নিজের পরিচয় লিখুন। ইচ্ছে মতো সোশ্যাল অ্যাউন্টের লিংক যোগ করে দিন। চাইলে মোবাইল নম্বর বা ই-মেলও দিতে পারেন। ব্যস, তৈরি আপনার ভারচুয়াল ভিজিটিং কার্ড।

[আরও পড়ুন: মাইক্রোসফটের সঙ্গে কড়া টক্কর, TikTok কেনার ইচ্ছাপ্রকাশ করল টুইটার!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement