BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আত্মনির্ভর’ দেশ জুমলা মাত্র! চিনা TikTok অ্যাপে অ্যাকাউন্ট ভারত সরকারের

Published by: Monishankar Choudhury |    Posted: June 10, 2020 6:01 pm|    Updated: June 10, 2020 6:01 pm

Government of India Creates Official TikTok Account

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার মারে বেহাল দশা অর্থনীতির। সীমান্তে চোখ রাঙাচ্ছে লাল চিন। এহেন পরিস্থিতিতে দেশকে ‘আত্মনির্ভর’ হওয়ার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সস্তার বিদেশি পণ্যের মোহ ত্যাগ করে দেশীয় সামগ্রী ব্যবহার করার আরজি জানিয়েছেন তিনি। কিন্তু পরিস্থিতি ঘোরাল করে চিনা অ্যাপ TikTok-এ ভারত সরকারের অফিসিয়াল অ্যাকাউন্টকে নিয়ে কড়া সমালোচনার মুখে পড়েছেন নমো। নেটিজেনদের অনেকেই প্রশ্ন তুলেছেন চিন বিরোধী নীতি কি তবে স্রেফ জুমলা!

TikTok-এ ভারত সরকারের অ্যাকাউন্টটি ফলো করছেন ৯ লক্ষেরও বেশি মানুষ। তবে ওই অ্যাকাউন্ট থেকে শেয়ার করা বেশিরভাগ ভিডিও যোগ ব্যায়াম কেন্দ্রিক বা করোনা সতর্কতা বিষয়ক প্রচারের। ওই অ্যাকাউন্ট থেকে অন্য কাউকে ফলো করা হয় না। জনগণের সঙ্গে যোগাযোগ বাড়ানো এবং গুরুত্বপূর্ণ তথ্য সহজে ছড়িয়ে দেওয়ার জন্যই ওই অ্যাপ ব্যবহার করা হয় বলে সংশ্লিষ্ট মহল জানিয়েছে। কিন্তু বিতর্ক থামছে না কিছুতেই। খোদ কেন্দ্র সরকার চিনা অ্যাপ ব্যবহার করছে, তাহলে দেশবাসীকে বিদেশি পণ্য ত্যাগ করার বার্তা দেওয়ার নৈতিক অধিকার কি প্রধানমন্ত্রীর আছে? উঠছে এমন প্রশ্নই। অনেকেই সরকারি অ্যাকাউন্টটি ডিলিট করার দাবিও তুলেছেন।

সম্প্রতি, পূর্ব লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর সংঘাতে জড়িয়েছে ভারত ও চিন। ভারতীয় ভূখণ্ডে থাবা বসিয়েছে লাল ফৌজ। এহেন পরিস্থিতিতে দেশজুড়ে চিনা পণ্য বয়কটের দাবি আরও জোরাল হয়েছে। চিনের প্রতি বিরোধিতা প্রদর্শনের জন্য ইতিমধ্যে অনেকেই টিকটক থেকে অ্যাকাউন্ট ডিলিট করেছেন। তাই সেই সমস্ত দেশবাসীর সিদ্ধান্তকে সমর্থন জানাতে এবং আত্মনির্ভর ভারত গড়তে সরকারেরও ওই অ্যাকাউন্ট অবিলম্বে ডিলিট করা উচিত বলে জানিয়েছেন অনেকে।

[আরও পড়ুন: এবার ফ্লিপকার্ট থেকেই অত্যন্ত সস্তায় কাটা যাবে বিমানের টিকিট, থাকছে একাধিক অফার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement