৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রিয়জন WhatsAPP-এ ব্লক করেছে কি না বুঝতে পারছেন না? জানুন পদ্ধতি

Published by: Tiyasha Sarkar |    Posted: July 7, 2021 7:41 pm|    Updated: July 7, 2021 7:41 pm

Here is How you can check if someone blocked you in WhatsApp | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিয়জনকে WhatsApp-এ একাধিক মেসেজ করলেও মিলছে না উত্তর। দেখা যাচ্ছে না প্রোফাইলের ছবি। বুঝতে পারছেন না ব্যাপারটী কী! তবে কি ব্লক করেছে সে? কীভাবে বুঝবেন? জেনে নিন পদ্ধতি।

আট থেকে আশি, বর্তমানে কমবেশি সকলেই WhatsApp-এ সড়গড়। করোনা (Corona Virus) পরিস্থিতিতে যোগাযোগের এক অন্যতম মাধ্যম হয়ে উঠেছে এই অ্যাপ। তবে সমস্যাও রয়েছে, অনেক ক্ষেত্রেই অপরিচত মানুষদের দ্বারা হেনস্থার শিকারও হতে হয়। যদিও সমাধানও অত্যন্ত সহজ। অপ্রয়োজনীয় মানুষকে ব্লক লিস্টে ফেলে দিলেই অশান্তি থেকে মুক্তি। শুধু তাই নয়, অনেক সময় সামান্য বিবাদের পরই স্রেফ রাগের বশেই প্রিয়জনকে ব্লক করে দেন অনেকে। অন্যপ্রান্ত থেকে মেসেজের পর মেসেজ করলেও কোনও উত্তর মেলে না। এই সহজ পদ্ধতিতে আপনি বুঝতে পারবেন, আপনাকে ব্লক করা হয়েছে কি না।

[আরও পড়ুন: বদলাচ্ছে প্রযুক্তি, সব দেশ ব্যবহার করতে পারবে CoWIN, জানালেন প্রধানমন্ত্রী]

প্রথমত, কেউ যদি আপনাকে WhatsApp এ ব্লক করে থাকে, সেক্ষেত্রে তাঁর প্রোফাইল ছবি দেখতে পাবেন না আপনি।

দ্বিতীয়ত, কেউ আপনাকে ব্লক করলে, তাঁর লাস্ট সিন অর্থাৎ সে কখন শেষবার অনলাইন হয়েছিলেন সেই সময়টা দেখা যাবে না। তিনি অনলাইন হলেও আপনি তা দেখতে পাবেন না।

তৃতীয়ত, যদি কাউকে মেসেজ করার পর দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও তা ডেলিভারি না হয়, তাহলে বুঝবেন আপনাকে ব্লক করা হয়েছে। সাধারণত, হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠালে প্রথমে একটি মাত্র টিক দেখা যায়। মেসেজটি ডেলিভারি হয়ে গেলে দেখা যায় দুটি টিক চিহ্ন। এবং মেসেজটি খুললে যিনি পাঠিয়েছেন তিনি দুটি নীল রংয়ের টিক চিহ্ন দেখতে পান।

চতুর্থত, যদি উপরিউক্ত উপায়ে কেউ বুঝতে না পারেন, সেক্ষেত্রে হোয়াটসঅ্যাপে ফোন করে দেখতে পারেন। আপনাকে যদি কেউ ব্লক করে থাকেন, সেক্ষেত্রে ফোন যাবে না।

এভাবেই নিশ্চিত হতে পারবেন, কেউ আপনাকে ব্লক করেছে কি না। এবিষয়ে সংস্থার তরফে বলা হয়েছে, প্রাইভেসির কারণেই কেউ ব্লক করলে নোটিফিকেশন সিস্টেমের ব্যবস্থা নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement