BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

হোয়াটসঅ্যাপের ডিলিট হওয়া মেসেজ দেখতে চান? তাহলে এই কাজটি করতে পারেন

Published by: Suparna Majumder |    Posted: June 7, 2021 10:27 pm|    Updated: June 7, 2021 10:27 pm

Here is How you can see deleted WhatsApp messages | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপের (WhatsApp) ডিলিট অপশনের কথা মোটামুটি সকলেই জানেন। শুধু নিজের পাঠানো মেসেজ, ভিডিও বা ছবি ডিলিট যেমন করতে পারেন, তেমনই যাঁকে এগুলি পাঠাচ্ছেন তিনি যাতে না দেখতে পারেন সেই ব্যবস্থাও সহজেই করা যায়। ডিলিট হওয়া এই মেসেজগুলি আবার দেখাও যেতে পারে তা জানেন কি? না জানলে জেনে রাখুন।

এর জন্য খুব একটা কঠিন কিছু যে করতে হবে তা কিন্তু নয়। সহজ কিছু পদক্ষেপেই কেল্লাফতে হয়ে যেতে পারে। কীভাবে? গুগল প্লে স্টোরে (Google Play Store) গিয়ে একটি অ্যাপ নামাতে হবে। অ্যাপটির নাম ‘নটিসেভ’ (Notisave)। আরও কিছু অ্যাপ রয়েছে। তবে বেশিরভাগ ভাল রিভিউ এই অ্যাপের ভাগ্যেই জুটেছে।

[আরও পড়ুন: কর্ণাটকের অফিসিয়াল পতাকার রঙের বিকিনি বিক্রি করছে Amazon, তুঙ্গে বিতর্ক]

অ্যান্ড্রয়েড ফোন যাঁরা ব্যবহার করেন তাই শুধুমাত্র ‘নটিসেভ’ ব্যবহার করতে পারবেন। নিজের ফোনে এটি ডাউনলোড করে ইনস্টল করে নেবেন। যা যা অ্যাকসেস চাইবে তাতে ‘ওকে’ করে সম্মতি জানাবেন। তারপর অটো-স্টার্ট অপশনটি অন করে দেবেন। লগ-ইন করে হোমস্ক্রিনে ওপেন করতে পারেন। হোয়াটসঅ্যাপের আইকন বেছে নিলেই সেখানকার সমস্ত ডিলিট হওয়া মেসেজ, ছবি এবং ভিডিও দেখতে পারবেন। যিনি আপনাকে মেসেজ, ছবি বা ভিডিও পাঠিয়েছিলেন তিনি ডিলিট করে ফেললেও আপনি তা অনায়াসেই দেখে ফেলতে পারবেন।

কোনও নির্দিষ্ট কারও মেসেজ দেখতে চাইলে কনট্যাক্টের তালিকা ফিল্টার করে নেবেন।
তবে মনে রাখবেন, কোনও অ্যাপ ইনস্টল করলে তার ম্যালওয়্যারও থাকে। আবার এই অ্যাপটিতে অনেক বিজ্ঞাপনও দেওয়া হয়। ফলে এই অ্যাপের সুরক্ষা নিয়ে অনেকে প্রশ্ন তুলে থাকেন। তাঁদের অভিযোগ, এমন অ্যাপের মাধ্যমে ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যেতেই পারে। সুতরাং যা করবেন ভাল করে ভেবেচিন্তে, জেনে বুঝে তারপরই করবেন।

[আরও পড়ুন: RSS প্রধানের হ্যান্ডেল থেকে ব্লু টিক সরার পরই টুইটারের বিরুদ্ধে ‘চরম’ পদক্ষেপ কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement