BREAKING NEWS

৬ কার্তিক  ১৪২৮  রবিবার ২৪ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা সচেতনতার কলার টিউন শুনে বিরক্ত, জেনে নিন কীভাবে এড়াবেন

Published by: Sulaya Singha |    Posted: March 11, 2020 3:39 pm|    Updated: March 11, 2020 8:00 pm

Here’s how you can avoid it Jio, Airtel Coronavirus warning

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার হাত থেকে সুরক্ষিত থাকতে সব ধরনের সতর্কতা অবলম্বন করা হচ্ছে। মাস্ক পরা থেকে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার- সব নিয়মই পালন করছেন সাধারণ মানুষ। শুধু তাই নয়, দেশবাসীকে সচতেন করতে বিশেষ উদ্যোগ নিয়েছে টেলিকম সংস্থাগুলিও। জিও, এয়ারটেল কিংবা বিএসএনএলের নম্বরে ফোন করলেই করোনা নিয়ে সচেতনতার বার্তা শোনা যাচ্ছে।

কলার টিউনের প্রথমেই একজনের কাশির আওয়াজ। তারপরই হিন্দি বা ইংরাজি ভাষায় করোনা নিয়ে সচেতনতার বার্তা। জানানো হচ্ছে, COVID-19 ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে কী করণীয়। সেই সঙ্গে প্রয়োজনে কাছের স্বাস্থ্যকেন্দ্রে যাওয়ার পরামর্শও দেওয়া হচ্ছে। যাঁদের ফোনে কলার টিউন অ্যাকটিভ ছিল, তাঁদেরও সেই নির্দিষ্ট কলার টিউনটি সরিয়ে করোনা নিয়ে এই অডিওটি অ্যাকটিভ করে দেওয়া হয়েছে। ফোন করলে প্রত্যেকবার এমনটা শুনে অনেকেই বিরক্ত। ভেবে পাচ্ছেন না, কীভাবে এই কলার টিউন শোনা থেকে মুক্তি পাওয়া সম্ভব। সত্যিই তো, অডিওটি শুনতে না চাইলে ঠিক কী করতে হবে? চলুন জেনে নেওয়া যাক।

[আরও পড়ুন: করোনা নিয়ে দেশবাসীকে সচেতন করতে বিশেষ উদ্যোগ সরকারের, বাজারে এল নয়া অ্যাপ]

ধরুন আপনি কোনও জিও, এয়ারটেল কিংবা বিএসএনএল নম্বরে ফোন করলেন। লাইন পেতেই বেজে উঠল করোনা সতর্কতার কলার টিউন। সঙ্গে সঙ্গে মোবাইলের কিপ্যাডটি খুলে ১ প্রেস করুন। তাহলেই সেই অডিওটি চলে গিয়ে পুরনো কলার টিউন কিংবা রিং শুনতে পাবেন।

তবে প্রথমবারের চেষ্টায় এই ট্রিকটি কাজে লাগাতে ব্যর্থ হতে পারেন। প্রতিবার কল করার সময় বিষয়টি চেষ্টা করে যেতে হবে। এক-এক সময় আপনি সাফল্য পাবেন। আবার কোনও সময় আপনার ট্রিকটি কাজে নাও লাগতে পারে। সেক্ষেত্রে পুরো বার্তাটি শুনতেই হবে। আপনিও যদি এই বিশেষ কলার টিউন শুনে বিরক্ত হয়ে থাকেন, তবে এই পন্থা অবলম্বন করে দেখতেই পারেন।

[আরও পড়ুন: চলতি মাসেই বাজারে আসছে Galaxy M21, ক্যামেরার ফিচার জানলে চমকে যাবেন!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement