BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার সহজেই YouTube ভিডিও ডাউনলোড করতে পারবেন আপনিও, জানেন কীভাবে?

Published by: Tiyasha Sarkar |    Posted: January 29, 2022 6:08 pm|    Updated: January 29, 2022 6:08 pm

How to quickly download YouTube videos | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট থেকে আশি, স্মার্টফোনে সড়গড় সকলে। ফলে ইউটিবের সঙ্গে সকলেই পরিচিত। রেসিপি তৈরি হোক কিংবা গেজেটস কেনা, যে কোনও জিনিসের ক্ষেত্রেই কমবেশি সকলেই একবার চোখ বুলিয়ে নেন ইউটিউবে (YouTube)। দেখে নেন খুঁটিনাটি। কিন্তু হাতে কমসময় থাকলে একবারে পুরো ভিডিও দেখা সমসময় সম্ভব হয়ে ওঠে না। সমাধান রয়েছে সেই সমস্যারও। জানেন কি, ডাউনলোড করা যায় ইউটিউবের ভিডিও?

ইউটিউবের ফ্রি ভার্সন ব্যবহার করেন? এবার ভিডিও ডাউনলোডের অপশন পাবেন আপনিও। কিন্তু সেটা মাত্র ৪৮ ঘণ্টার জন্য। তবে যদি নন-মিউজিক ভিডিও ডাউনলোড করেন, সেক্ষেত্রে ইন্টারনেট ব্যবহার না করেও ২৯ দিন ভিডিওটি দেখতে পারবেন। যদিও ইতিমধ্যেই এই সুযোগ পান বেশ কয়েকটি দেশের ব্যবহারকারীরা। সেই তালিকায় রয়েছে ভারতও।

Airtel is giving free YouTube Premium subscription to users for 3 months

[আরও পড়ুন: মোদির চাপে কমানো হচ্ছে ফলোয়ার সংখ্যা! টুইটারের সিইও পরাগ আগরওয়ালকে চিঠি রাহুলের]

কিন্তু কীভাবে ডাউনলোড করবেন? ভিডিও ডাউলোড করতে পারেন দুটি পদ্ধতিতে। প্রথমে আপনাকে খুলতে হবে ইউটিউব অ্যাপটি। এরপর খুলতে হবে সেই ভিডিওটি, যেটি আপনি ডাউনলোড করতে চান। নিচেই পাবেন ডাউনলোডের অপশন। তবে এছাড়া অন্য আরও একটি পদ্ধতিতে ডাউনলোড করতে পারবেন ভিডিও। জেনে নিন সেটি।

1. প্রথমে ইউটিউব খুলবেন। তারপর বের করুন ভিডিওটি যেটি আপনি ডাউনলোড করতে চান।

২.ভিডিওটির একটি প্রিভিউ দেখতে পাবেন। ভিডিওর উপরের দিকে দেখতে পাবেন তিনটে ডট। সেখানে ক্লিক করুন।

৩. এবার পেয়ে যাবেন বেশ কয়েকটি অপশন। তারমধ্যে থাকবে ডাউনলোড। সেখানে ক্লিক করলেই ডাউনলোড হয়ে যাবে আপনার পছন্দের ভিডিওটি। অ্যাপের লাইব্রেরি সেকশনে গিয়ে ডাউনলোডে প্রবেশ করলেই পেয়ে যাবেন ভিডিওটি।

[আরও পড়ুন: সিনেমার কপিরাইট নিয়ে বিতর্ক, গুগলের সিইও সুন্দর পিচাইয়ের বিরুদ্ধে FIR বলি পরিচালকের]

উল্লেখ্য, ফ্রি ইউজারদের ক্ষেত্রে হাই কোয়ালিটি ভিডিও ডাউনলোডের অপশন দেয় না ইউটিউব। সেক্ষেত্রে আপনাকে হতে হবে প্রাইম মেম্বার।

জানেন ইউটিউব, ফেসবুক বা ইন্সটার ভিডিও কীভাবে সেভ করবেন মোবাইলে? পদ্ধতি খুবই সহজ। এরজন্য আপনাকে ডাউনলোড করতে হবে Snaptube App। এরপর যে ভিডিওটি আপনি ডাউনলোড করতে চান, সেটির লিংক দিতে হবে ওই অ্যাপটিতে। তাহলেই দেখতে পাবেন ডাউনলোড অপশন। ব্যাস কেল্লাফত!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে