৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সে কী! ৩০ দিন জলের তলায় থাকার পরও দিব্যি কাজ করছে আইফোন!

Published by: Abhisek Rakshit |    Posted: March 28, 2021 9:21 pm|    Updated: March 28, 2021 9:24 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও ভেবেছেন হাতের স্মার্টফোনটি হঠাৎ করে জলে পড়ে গেলে কী হবে? হ্যাঁ সেটি তখনই খারাপ হয়ে যাওয়ার সুযোগ থাকে। কিন্তু ৩০ দিন ধরে কোনও ফোন যদি জলে পড়ে থাকে? তাহলে? সাধারণত ফোনটি খারাপ হয়ে যাওয়ার সুযোগ থাকে। তবে সম্প্রতি এমনই একটি ঘটনা সামনে এসেছে, যেখানে এতদিন জলের তলায় থেকেও খারাপ হয়নি আইফোন। শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে কানাডার (Canada) এক মহিলার সঙ্গে।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কানাডার বাসিন্দা ওই মহিলার নাম অ্যাঙ্গি ক্যারিয়েরে। ঘটনার দিন সাসকাচেওয়ানের লেক ওয়াস্কেসিউয়ে ঘুরতে গিয়েছিলেন। লেকে মাছ ধরার সময় হঠাৎ করেই তাঁর আইফোন ১১ ফোনটি জলে ডুবে যায়। বিস্তর চেষ্টা করেও ফোনটি না পাওয়ায় সেটির আশা কার্যত ছেড়ে দেন অ্যাঙ্গি। মন খারাপ নিয়েই বাড়ি ফেরেন।

[আরও পড়ুন: ভুয়ো খবর ও হিংসা রুখতে কঠোর পদক্ষেপের আশ্বাস, নির্বাচনের আগে নীতি বদল টুইটারের]

তবে পরবর্তীতে হঠাৎ করেই একদিন বন্ধুদের সঙ্গে ওই লেকটিতে ফের ঘুরতে যান। তবে ততদিনে কেটে গিয়েছে ৩০ দিন। তা সত্ত্বেও ফোনটি খোঁজার চেষ্টা করেন। শেষপর্যন্ত যে জায়গায় ফোনটি ডুবেছিল, সেখান থেকেই একটি শক্তিশালী চুম্বকের সাহায্যে ফোনটি উদ্ধার করেন। সেটি রিস্টার্ট করতেই চমকে ওঠেন। দেখা যায়, আইফোনটি আগের মতোই কাজ করছে। আসলে আইফোন ১১-এর ওয়াটারপ্রুফ রেটিং আইপি68। আর সেকারণেই সৌভাগ্যক্রমে ফোনটি নষ্ট হয়নি। অ্যাপল অবশ্য কখনই গ্রাহকদের ইচ্ছাকৃতভাবে ফোন জলে ডুবিয়ে রাখার পরামর্শ অবশ্য দেয়নি। তবে এই ঘটনা সত্যিই বিস্ময়ের।

এদিকে, উত্তরপ্রদেশের মির্জাপুরের হালিয়া পুলিশ স্টেশনের অন্তর্গত মাতওয়ার গ্রামে ঘটে গেল মর্মান্তিক এক ঘটনা। মোবাইলের ব্যাটারি আলাদা করে চার্জ দেওয়ার সময় সেটি ফেটে মারা গিয়েছে ১২ বছরের এক নাবালক। সঙ্গে সঙ্গে পরিবারের লোকেরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও চিকিৎসকরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। 

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে ‘Amazon’ থেকে পুরস্কার জেতার মেসেজ পাচ্ছেন? ভুলেও এই ফাঁদে পা দেবেন না]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement