ad
ad

Breaking News

IRCTC

এবার IRCTC’র ওয়েবসাইট থেকেই কাটা যাবে বাসের টিকিট, জেনে নিন খুঁটিনাটি

আর কী কী সুবিধা পাবেন যাত্রীরা?

IRCTC has launched its online bus booking services | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:February 6, 2021 6:09 pm
  • Updated:February 6, 2021 6:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেলের পাশাপাশি অনায়াসে বিমানের টিকিট কাটার সুবিধাও করে দিয়েছে IRCTC। এবার নিজেদের পরিষেবার পরিধি আরও বাড়াল তারা। এখন থেকে বাসের টিকিটও মিলবে এই ওয়েবসাইটে।

অতিমারীতে শপিং থেকে অর্থের লেনদেন কিংবা টিকিট বুকিং, নানা কাজের জন্য অনলাইনই ভরসা সাধারণ মানুষের। করোনার কোপ অনেক বেশি করে আমআদমিকে অ্যাপ নির্ভর করে তুলেছে। ভিড় এড়াতে নিউ নর্মালেও ট্রেন কিংবা বাসের টিকিট এখন আগেভাগেই কেটে রাখছেন যাত্রীরা। এতদিন অত্যন্ত সহজ পদ্ধতিতেই অনলাইনে IRCTC (Indian Railway Catering and Tourism Corporation Limited) সাইটটি থেকে ট্রেন কিংবা বিমানের টিকিট কাটতে পারতেন। এবার বেসরকারি সংস্থাটির তরফে জানানো হল, তাদের সাইট থেকেই বাসের টিকিটও বুক করা যাবে।

[আরও পড়ুন: দেড় বছরের প্রতীক্ষার অবসান, অবশেষে কাশ্মীরে চালু হল 4G ইন্টারনেট পরিষেবা]

শুক্রবার সংস্থা একটি বিজ্ঞপ্তি দিয়ে জানায়, গত ২৯ জানুয়ারি থেকেই দেশজুড়ে বাসের টিকিট বুক করার পরিষেবা চালু হয়েছে। “রেলমন্ত্রক, শিল্প ও বাণিজ্য মন্ত্রক এবং ক্রেতা সুরক্ষা মন্ত্রকের জন্য আমরা কাজ করছি। এবার সরকারের পক্ষ থেকে একমাত্র পোর্টাল হিসেবে নিজেদের আরও খানিকটা এগিয়ে নিয়ে যেতে চলেছি। যেখানে এক ছাদের নিচে সব ধরনের পরিষেবা পাবেন সাধারণ মানুষ।” বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই পরিষেবা দেওয়ার জন্য ৫০ হাজারেরও বেশি সরকারি ও বেসরকারি বাস অপারেটরদের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে IRCTC। এর মাধ্যমে মোট ২২টি রাজ্য ও তিনটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিষেবা প্রদান করা সম্ভব হবে।
এবার জেনে নিন টিকিট বুকিং সংক্রান্ত খুঁটিনাটি।

একসঙ্গে সর্বোচ্চ ছয় যাত্রীর টিকিট কাটা যাবে। বুক করার আগে ইউজাররা সমস্ত বাসের ছবি দেখে নিতে পারবেন। আপাতত ওয়েবসাইটটি থেকেই টিকিট কাটা যাবে। মার্চ থেকে মোবাইল অ্যাপ থেকেও বাসের টিকিট বুক করতে পারবেন। এছাড়াও যাত্রীরা বুকিংয়ের পর পিক-আপ ও ড্রপ লোকেশনও বাছাই করে নিতে পারবেন ইচ্ছা মতো। ই-ওয়ালেট থেকে বাসের টিকিট বুক করলে আবার মিলবে অতিরিক্ত ছাড়ও। এককথায় এবার সফর হবে আরও স্বস্তির। আরও বিস্তারিত জেনে নিন এই লিংকে ক্লিক করে http://bus.irctc.co.in

[আরও পড়ুন: পেটের মেদ কমাতে চান? পালটে ফেলুন ঘুমোনোর ধরন, ফল মিলবে হাতেনাতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ