BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ফের ধামাকা জিওর, মাত্র আড়াই হাজার টাকায় মিলবে 5G অ্যান্ড্রয়েড ফোন!

Published by: Sulaya Singha |    Posted: October 19, 2020 4:18 pm|    Updated: October 19, 2020 4:18 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সস্তার একগুচ্ছ ইন্টারনেট ডেটা প্ল্যান এনে মাঝেমধ্যেই গ্রাহকদের মুখের হাসি চওড়া করে রিলায়েন্স জিও (Reliance Jio)। এবার অত্যন্ত কম মূল্যে 5G অ্যান্ড্রয়েড ফোন আনতে চলেছে মুকেশ আম্বানির কোম্পানি!

সংস্থার তরফে এখনও পর্যন্ত এ নিয়ে কোনও সরকারি ঘোষণা না হলেও 5G অ্যান্ড্রয়েড ফোন বাজারে আনার বিষয়টি কার্যত নিশ্চিতই হয়ে গিয়েছে। দেশের সমস্ত জনসাধারণ যাতে আপডেটেড ইন্টারনেট পরিষেবা পান, সে কথা ভেবেই ফোনের দাম হবে একেবারে সাধ্যের মধ্যে। কোম্পানির তরফেই এক আধিকারিক জানিয়েছেন, ৫০০০ হাজার টাকারও কম দামে এই ফোন কিনতে পারবেন ক্রেতারা। আর একবার তা গোটা দেশের বাজারে ছড়িয়ে গেলে ২৫০০ থেকে ৩০০০ টাকার মধ্যেই এর দাম নেমে যাবে। বলতে গেলে, জলের দরেই ক্রেতাদের হাতের মুঠোয় চলে আসবে 5G অ্যান্ড্রয়েড ফোন।

[আরও পড়ুন: লেহকে চিনের অংশ হিসেবে দেখিয়ে বিতর্কে টুইটার! প্রতিবাদে মুখর নেটিজেনরা]

বর্তমানে একটি 5G অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য ক্রেতাকে গুনতে হয় অন্তত ২৭ হাজার টাকা। তাই জিওর হাত ধরে ফের বিপ্লব ঘটতে পারে। যারা এখনও 2G কানেকশন ব্যবহার করেন, মূলত তেমনই ২০ থেকে ৩০ কোটি গ্রাহককে টার্গেট করছে জিও। যদিও ফোনটি স্মার্টফোন নাকি স্মার্ট ফিচার ফোন হবে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে স্মার্টফোন হলে তা অ্যান্ড্রয়েডই হবে বলে মনে করা হচ্ছে। নাহলে Google OS-এর লাইট ভার্সানটিও ব্যবহার করতে পারে জিও।

প্রথম কোম্পানি হিসেবে দেশে 4G ফোন এনে তাক লাগিয়েছিল মুকেশ আম্বানির সংস্থাই। তাও আবার মাত্র দেড় হাজার টাকায়। গত জুলাইয়ে আম্বানি নিজেই জানিয়েছিলেন, দেশকে 2G মুক্ত করতেই 4G ও 5G ফোনের মূল্য সকলের সাধ্যের মধ্যে রাখতে চান। সেই দিকেই যে কোম্পানি আরও একধাপ এগোল, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: আরও বিপাকে আমাজন–ফ্লিপকার্ট, এবার এই কারণে দুই সংস্থাকে নোটিস কেন্দ্রের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement