BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ৬ ডিসেম্বর ২০২০ 

Advertisement

এবার থেকে ল্যান্ড লাইনে আসা কল ধরা যাবে স্মার্টফোনেই, নয়া ধামাকা Jio-র

Published by: Sayani Sen |    Posted: November 18, 2019 7:54 pm|    Updated: November 18, 2019 7:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখন প্রত্যেকের হাতেই রয়েছে স্মার্টফোন। তাই বাড়িতে থাকা ল্যান্ড লাইনের কথা প্রায় ভুলতে বসেছি আমরা। অধিকাংশ বাড়িতে ল্যান্ড লাইনের ব্যবহার প্রায় উঠেই গিয়েছে। আবার কোনও বাড়িতে এখনও ল্যান্ড লাইন নম্বর চালু থাকলেও ফোন আসা যাওয়ার সংখ্যা প্রায় তলানিতে ঢেকেছে। ভাবুন তো যদি ল্যান্ড লাইনে আসা ফোনের উত্তর স্মার্টফোনের মাধ্যমেই দেওয়া যেত, তবে মন্দ হত না তাই তো? গ্রাহকদের কথা ভেবে এবার এমনই নতুন পরিষেবা চালু করল রিলায়েন্স Jio। একটিমাত্র অ্যাপ ডাউনলোড করলেই মিলবে মন মতো পরিষেবা।

JioCall অ্যাপ ডাউনলোড করলেই এবার স্মার্টফোনের মাধ্যমে আপনি ল্যান্ড ফোনে আসা সমস্ত ফোনের উত্তর দিতে পারবেন। কিন্তু এখন প্রশ্ন হল কীভাবে এই পরিষেবা পাবেন? জিওর গ্রাহকরা আগে JioVoice নামে একটি অ্যাপ ব্যবহার করতেন। নাম পরিবর্তন করে তা হয়েছে JioCall। গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করতে হবে। ল্যান্ড লাইন নম্বরটি JioCall অ্যাপে যুক্ত করতে হবে। তবে অবশ্যই মনে রাখবেন এই পরিষেবা পাওয়ার জন্য ফিক্সড লাইন কানেক্টিভিটি এবং JioFiber কানেকশন থাকা বাধ্যতামূলক। তা থাকলে ওই অ্যাপের মাধ্যমে এবার থেকে গ্রাহকরা ল্যান্ড লাইনে আসা ফোন ধরতে পারবেন। প্রয়োজনে আপনি স্মার্টফোনের মাধ্যমে ল্যান্ড লাইনে আসা ভিডিও কলও ধরতে পারবেন। এছাড়াও JioCall অ্যাপের মাধ্যমে আপনি পেতে পারেন এসএমএস, গ্রুপ চ্যাট এবং লোকেশন শেয়ারের মতো গুরুত্বপূর্ণ সুযোগ-সুবিধাও।

[আরও পড়ুন: সারাদিন স্মার্টফোনে মগ্ন? আসক্তি কাটাতে ব্যবহার করুন এই অ্যাপগুলি]

এর আগেও গ্রাহকদের সুবিধায় একাধিক প্রিপেড এবং পোস্টপেড প্ল্যান বাজারে এনেছে জিও। এনেছে ব্রডব্যান্ড সার্ভিস JioFiber।  এই পরিষেবায় গ্রাহকরা হাই স্পিড ইন্টারনেট পরিষেবা ছাড়াও ল্যান্ড লাইনে ফোন করার সুবিধা পান। এবার ল্যান্ড লাইন নম্বরে আসা ফোনও স্মার্টফোনের মাধ্যমেই ধরতে পারবেন গ্রাহকরা। নতুন এই পরিষেবায় বেজায় খুশি গ্রাহকরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement