Advertisement
Advertisement
জিও

মিনিট পিছু ৬ পয়সা করে গুনছেন? জিওর এই প্ল্যানে রিচার্জ করলে ভয়েস কল ফ্রি

এবার জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে যত ইচ্ছে কথা বলুন।

Jio revised its Rs 149 plan offers free non-Jio calling minutes
Published by: Sulaya Singha
  • Posted:November 10, 2019 7:31 pm
  • Updated:November 10, 2019 7:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রাইয়ের নয়া নিয়ম মেনে বর্তমানে জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে ভয়েস কল করতে গেলে মিনিটে ৬ পয়সা করে খরচ হয় গ্রাহকদের। এই নিয়ম চালুর পর থেকে ভোডাফোন-এয়ারটেলের মতো টেলিকম সংস্থাগুলির কটাক্ষের মুখেও পড়তে হয়েছে মুকেশ আম্বানির কোম্পানিকে। কিন্তু ফের হয়তো ছবিটা পালটাতে চলেছে। কারণ আবার আক্ষরিক অর্থেই আনলিমিটেড ভয়েস কল পরিষেবা আনছে জিও।

হ্যাঁ। ঠিকই বুঝেছেন। এখন থেকে আর প্রতি কলে মিনিট পিছু ৬ পয়সা দেওয়ার প্রয়োজন নেই জিও গ্রাহকদের। কারণ এখন অন্যান্য নেটওয়ার্কে ভয়েস কলের জন্য ৩০০ মিনিট ফ্রি দিচ্ছে কোম্পানি। তবে এর জন্য আপনাকে রিচার্জ করতে হবে ১৪৯ টাকার প্ল্যানটিতে। সম্প্রতি নিজেদের এই প্ল্যানে কিছু পরিবর্তন এনেছে জিও। ১৪৯ টাকার রিচার্জে গ্রাহকরা ৩০০ মিনিট নন-জিও কলিং যেমন বিনামূল্যে পাবেন, তেমনই আগের মতোই মিলবে অন্যান্য পরিষেবা। অর্থাৎ আগের মতোই প্রতিদিন দেড় জিবি করে 4G ডেটা এবং রোজ একশোটি ফ্রি এসএমএসের সুবিধা থাকছে। তবে পরিবর্তিত নিয়মে এক্ষেত্রে প্ল্যানটির মেয়াদ ২৮ দিন থেকে কমে দাঁড়িয়েছে ২৪ দিন।

Advertisement

[আরও পড়ুন: ঐতিহাসিক রায়ের পর থেকেই কড়া নজরদারি সোশ্যাল সাইটে, চালু হেল্পলাইন নম্বরও]

জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে ভয়েস কল করতে যেদিন থেকে চার্জ নিচ্ছে জিও, তখনই তারা বাজারে আনে ৩৩৩ টাকা, ৪৪৪ টাকা এবং তার চেয়ে বেশি টাকার কয়েকটি প্ল্যান। এই সমস্ত প্ল্যানে রিচার্জ করলে ভয়েস কলের জন্য আলাদা করে কোনও টপ আপের প্রয়োজন হয় না। এবার সেই আওতাতেই ঢুকে পড়ল ১৪৯ টাকার প্ল্যানটি।

Advertisement

এর মূল্য তুলনামূলক কম হওয়ায় গ্রাহক এই প্ল্যানে রিচার্জ করতে আগ্রহী হবেন বলেই আশা জিওর। তবে জিও যে সার্বিকভাবে প্রতি কলে ৬ পয়সার নিয়ম তুলে দিচ্ছে না, তাও স্পষ্ট করে দেওয়া হয়েছে। তাদের কথায়, ট্রাই যতদিন না IUC চার্জ তুলে নিচ্ছে, ততদিন অন্যান্য নেটওয়ার্কে কল করতে গাঁটের কড়ি খরচ করতেই হবে জিও গ্রাহকদের।

[আরও পড়ুন: জিওকে পিছনে ফেলল BSNL! প্রি-পেড গ্রাহকদের জন্য এল দুর্দান্ত অফার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ