BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’ অর্ডার দিয়ে পেলেন ভগবত গীতা, আমাজনের কাণ্ডে অবাক কলকাতার ক্রেতা

Published by: Sulaya Singha |    Posted: June 14, 2020 5:38 pm|    Updated: June 14, 2020 5:38 pm

An Images

সুলয়া সিংহ: ছিল রুমাল, হয়ে গেল বিড়াল! ইচ্ছা ছিল পড়বেন ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’ বইটি। কমিউনিস্ট বিচারধারার খুঁটিনাটি জেনে নেবেন। কিন্তু কোথায় কী! তাঁর ভাবধারাকে একেবারে অন্য পথে চালিত করতে সোজা বাড়ি এসে পৌঁছল আস্ত একটি ভগবত গীতা! হ্যাঁ, ঠিকই পড়েছেন। এমনই কাণ্ড ঘটিয়েছে আমাজন।

গোটা বিষয়টি সোশ্যাল মিডিয়ায় বিস্তারিত ব্যাখ্যা করেছেন কলকাতার সুতীর্থ দাস। জানান, গত বুধবার জনপ্রিয় এই ই-কমার্স সাইটে ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’ বইটির সন্ধান পান তিনি। ডিসকাউন্ট দামে পাওয়ায় চটপট অর্ডার করে দেন। করোনা আবহে হাতে-হাতে লেনদেন থেকে দূরে থাকতে কার্ডে টাকাও পেমেন্ট করে দিয়েছিলেন সুতীর্থবাবু। সঙ্গে সঙ্গে মেসেজ আসে, ১২ কিংবা ১৩ জুন অর্ডার ডেলিভারি হবে। শনিবার সকালে ফের এসএমএস পান যে সেদিনই তিনি বইটি হাতে পাবেন। ‘কথা রাখে’ আমাজন। সন্ধেয় চলে আসে বই। কিন্তু একী! কোথায় ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’? এত ভগবৎ গীতা! সাক্ষাৎ যেন শ্রীকৃষ্ণের লীলা! ১৪০ টাকা দিয়ে অন্য বই অর্ডার করে পেলেন একশো কুড়ি পাতার ইংরাজিতে লেখা ভগবত গীতা।

[আরও পড়ুন: মাস্ক দিয়ে যায় চেনা! হাওড়ার মাস্কের বাজারে তুমুল লড়াই মোহনবাগান-ইস্টবেঙ্গলের]

এমন অবাক করা ঘটনা ভারচুয়াল বন্ধুদের সঙ্গে শেয়ার না করে আর থাকতে পারেননি তিনি। বই বদলের কিস্সায় বেশ অবাক সকলেই। বিশেষ করে বই দুটি একেবারেই বিপরীত ধর্মী বলে। যে ছবিগুলি সুতীর্থবাবু পোস্ট করেছেন তাতে সাফ দেখা যাচ্ছে, তাঁকে যে মেসেজ পাঠানো হয়েছিল তাতে স্পষ্ট উল্লেখ ছিল, কমিউনিস্ট ম্যানিফেস্টোর। এমনকী ইনভয়েস ডিটেলেও ওই বইয়ের নামটির উল্লেখ ছিল। অথচ প্যাকেট খুলে অন্য বই হাতে পান।

সুতীর্থ দাসের কথায়, “বইটা ডেলিভারির খানিক আগে আমাজন থেকে ফোন আসে। বলে ভুল বই পাঠানো হয়েছে। আমি যেন ডেলিভারি না নিই। বেশ অদ্ভুত লাগে। আমায় কেন এমনটা বলা হচ্ছে। ওরা ভুল বুঝে থাকলে ডেলিভারি না দিলেই মিটে যায়। অফিসে ছিলাম বলে অবশ্য ততক্ষণে বাড়ির লোকই ডেলিভারিটি নেয়।” তাহলে কি পরে বইটি ফিরিয়ে দিলেন তিনি? সুতীর্থবাবু জানাচ্ছেন, বাড়িতে কোরান, বাইবেল আছে। ভগবত গীতাতেও তাঁর কোনও অরুচি নেই। তবে অসমে ব্যান করে দেওয়া কমিউনিস্ট ম্যানিফেস্টো তাঁর চাই-ই-চাই। তাই ফের বইটা অর্ডার করবেন। এবার শ্রীকৃষ্ণের কৃপায় কী হাতে আসে, সেটাই দেখার।

[আরও পড়ুন: বিনিয়োগ টেনেই চলেছে Jio, এবার ৬৪৪১ কোটি লগ্নি করল TPG ও L Catterton]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement