BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিনিয়োগ টেনেই চলেছে Jio, এবার ৬৪৪১ কোটি লগ্নি করল TPG ও L Catterton

Published by: Subhamay Mandal |    Posted: June 14, 2020 10:09 am|    Updated: June 14, 2020 10:09 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতিতেও একের পর এক ছক্কা হাঁকিয়ে যাচ্ছে রিলায়েন্স জিও (Reliance Jio)। গত দুমাসে ১০ বার। একের পর এক বিনিয়োগ টানছে মুকেশ আম্বানির সংস্থা। এবার আন্তর্জাতিক লগ্নিকারী সংস্থা টিপিজি (TPG) এবং এল ক্যাটারটন (L Catterton) জিওতে বিনিয়োগ করল। শনিবার দুই সংস্থা প্রায় ৬৪৪১ কোটি টাকা বিনিয়োগ করেছে। টিপিজি ৪৫৪৭ কোটি টাকা বিনিয়োগ করে রিলায়েন্স জিও’র ০.৯৩ শতাংশ শেয়ার কিনেছে। অন্যদিকে, এল ক্যাটারটন ১৮৯৪ কোটি টাকা লগ্নি করে ০.৩৯ শতাংশ শেয়ার কিনেছে।

গত এপ্রিল থেকে শুরু করে শনিবার পর্যন্ত সাত সপ্তাহে দশটি সংস্থা বিনিয়োগ করেছে মুকেশ আম্বানির সংস্থায়। জিও এই তিন মাসে ২২.৩৮ শতাংশ শেয়ার বিক্রি করে ১ লক্ষ ৪৩৬ কোটি টাকা বিনিয়োগ টেনেছে। ফেসবুক থেকে শুরু করে বিশ্বের তাবড় তাবড় সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে জিও। টিপিজি’র সহ-কর্ণধার জিম কুল্টার জানিয়েছেন, ‘ডিজিটাল প্ল্যাটফর্মে জিও এখন অবিসংবাদী ইন্ডাস্ট্রি নেতা। কঠিন সময়েও ক্ষুদ্র শিল্প, উপভোক্তাদের দেশজুড়ে উন্নত পরিষেবা প্রদান করেছে এই সংস্থা। তাই ভবিষ্যতের কথা ভেবে এই সংস্থার সঙ্গে জুড়লাম আমরা।’

[আরও পড়ুন: ফের তাক লাগানো অফার জিওর, এবার গ্রাহকরা বিনামূল্যে পাবেন Amazon Prime মেম্বারশিপ]

প্রায় ৭৯০ কোটি মার্কিন ডলার সম্পত্তির মালিক এই সংস্থা বিশ্বের বড় বড় তথ্যপ্রযুক্তি সংস্থা যেমন এয়ারবিএনবি, উবের, স্পটিফাইয়ের মতো সংস্থায় লগ্নি করেছে। এদিকে এল ক্যাটারটন ফরাসি সংস্থা এলভিএমএইচ এবং লগ্নিকারী সংস্থা আরনল্টের সঙ্গে গাঁটছড়া বেঁধে কাজ করে। গত সাত সপ্তাহে দশটি আন্তর্জাতিক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে জিও। সেই তালিকায় ফেসবুক, সিলভার লেক, কেকেআর এবং মুবাদালার মতোর সংস্থাও রয়েছে।

[আরও পড়ুন: লকডাউনের মধ্যে মেগা ডিল! জিও-তে ৯,০৯৩ কোটি টাকা বিনিয়োগ করবে আবুধাবির Mubadala]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement