BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গ্রাহক টানতে ‘মিস্ট্রি বক্স’ নিয়ে হাজির Netflix, জেনে নিন এই ফিচারের খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: May 21, 2022 4:20 pm|    Updated: May 21, 2022 4:20 pm

Netflix introduces new ‘Mystery Box’ feature, know all about it | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি বড়সড় ক্ষতির মুখ দেখেছে নেটফ্লিক্স। বিপুল পরিমাণ গ্রাহক সংখ্যা খুইয়েছে জনপ্রিয় এই ওয়েব প্ল্যাটফর্ম। তাই এবার গ্রাহক টানতে নতুন চমক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এই সংস্থা। নেটফ্লিক্স (Netflix) আনল ‘মিস্ট্রি বক্স’। বুঝতেই পারছেন, নামের মধ্যেই রয়েছে লুকিয়ে রহস্য। কী এই মিস্ট্রি বক্স? কেনই বা গ্রাহকদের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে পারে এই ফিচার?

সংস্থার তরফে জানানো হয়েছে, শিশুদের প্রোফাইলের জন্য এই মিস্ট্রি বক্স (Mystery Box) ফিচারটি যুক্ত হচ্ছে নেটফ্লিক্সে। আসলে এই প্ল্যাটফর্মে বিভিন্ন ধরনের প্রোগ্রাম, শো, সিনেমা, ওয়েব সিরিজের ভিড়। যার বেশিরভাগই প্রাপ্ত বয়স্কদের জন্য। ফলে এই ওয়েবদুনিয়ায় ঢুকে নিজেদের কনটেন্ট খুঁজে পেতে সমস্যায় পড়ে শিশুরা। সেই বিষয়টিকেই সহজ করার পন্থা বের করল নেটফ্লিক্স। শিশুদের জন্য থাকবে এই মিস্ট্রি বক্স। রহস্যময় বাক্সটি খুললে অর্থাৎ ক্লিক করলেই ছোটদের নানা কনটেন্ট বা শো বেরিয়ে আসবে। যা তাদের কাছে বেশ আকর্ষণীয় হতে পারে।

[আরও পড়ুন: দু’দিন সম্পূর্ণ বন্ধ ব্যান্ডেল স্টেশন, জেনে নিন ২৭ মে থেকে ৭২ ঘণ্টা কোন পথে চলবে ট্রেন]

জন্মদিনে যেভাবে বাক্সবন্দি করে উপহার তুলে দেওয়া হয় খুদেদের হাতে, সেখানেই বন্ধ বাক্সে নতুন কনটেন্ট পাবে তারা। সেটিতে ক্লিক করলে ওপেন হবে নতুন সব কনটেন্ট। নেটফ্লিক্সের তরফে বলা হয়েছে, “বাচ্চারা যেটা ভালবাসে, সেটাই দেখে। তাদের নিয়ে নতুন কিছু পরীক্ষা করা বেশ কঠিন। সেই কারণেই মিস্ট্রি বক্সের ভাবনা। নিজেদের মতো করে সিনেমা, সিরিজ বেছে নিতে পারবে তারা। পরবর্তী কী কী শো আসছে, তাও জেনে নিতে পারবে অনায়াসে।” শিশুরা এই প্ল্যাটফর্মে আগ্রহ দেখালে স্বাভাবিকভাবেই গ্রাহক সংখ্যা বাড়বে বলেই আশা সংস্থার।

এবার প্রশ্ন হল, মিস্ট্রি বক্সটি কীভাবে ব্যবহার করবেন? বাচ্চাদের অর্থাৎ কিডস প্রোফাইল থেকে নেটফ্লিক্সে প্রবেশ করলে হোম পেজের উপরের দিকে ফেভারিট রো বলে অপশন পাবেন। সেখান থেকেই খুঁজে পেয়ে যাবেন মিস্ট্রি বক্স।

[আরও পড়ুন: ‘দেশে কেরোসিন ছড়াচ্ছে BJP, আগুনের ফুলকি পেলেই…’, লন্ডনে দাঁড়িয়ে তোপ রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে