BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১০০ দিনের মধ্যে কমেছে দু’লক্ষ সাবস্ক্রাইবার! এবার সস্তার প্ল্যান আনার পথে Netflix

Published by: Sulaya Singha |    Posted: April 20, 2022 5:01 pm|    Updated: April 20, 2022 5:01 pm

Netflix may soon offer cheaper subscription plans | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের প্রথম তিন মাসটা একেবারেই সুখবর হল না নেটফ্লিক্সের কাছে। কারণ ১০০ দিনের মধ্যে ২ লক্ষ সাবস্ক্রাইবার হারাল জনপ্রিয় এই ওয়েব প্ল্যাটফর্ম। গত এক দশকে এই প্রথমবার এত বড় ধাক্কা খেল এই সংস্থা। তবে ঘুরে দাঁড়াতে মরিয়া তারা। শোনা যাচ্ছে, ওয়েব প্ল্যাটফর্ম প্রেমীদের দৃষ্টি আকর্ষণ করতে শীঘ্রই নাকি সস্তার সাবস্ক্রিপশন প্ল্যান আনতে পারে নেটফ্লিক্স (Netflix)।

সংস্থার তরফে জানানো হয়েছে, চলতি বছরের প্রথম তিন মাসে বিপুল পরিমাণ সাবস্ক্রাইবার হারিয়েছে তারা। মার্চের শেষে তাদের গ্রাহক সংখ্যা ২২১.৬ মিলিয়ন। যা গত বছরের শেষের তুলনায় খানিকটা কম। আসলে ইউক্রেনে হামলা চালানোর কারণে রাশিয়ায় (Ukraine-Russia War) সাসপেন্ড করা হয়েছিল নেটফ্লিক্সকে। মনে করা হচ্ছে, তাতেই ধাক্কা খেয়েছে এই প্ল্যাটফর্মের গ্রাহকের সংখ্যা। এছাড়াও সাবস্ক্রিপশনের দাম বাড়ায় মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার বহু গ্রাহক হারিয়েছে তারা। তবে গ্রাহক টানতে নাকি ফের কোমর বেঁধে আসরে নামছে সংস্থা। জানা যাচ্ছে, বিজ্ঞাপন সহযোগে সস্তার প্ল্যান আনার চিন্তা ভাবনা চলছে।

[আরও পড়ুন: রাজ্যে বিপুল বিনিয়োগ করছে দুই শিল্পগোষ্ঠী, তৈরি হবে প্রচুর কর্মসংস্থানও]

দীর্ঘদিন ধরেই কম দামের সাবস্ক্রিপশনের দাবি জানাচ্ছেন ইউজাররা। এবার হয়তো সেই দাবি পূরণ হতে চলেছে। কোম্পানির সিইও রিড হেস্টিংস জানান, এক্ষেত্রে শোয়ের মধ্যে বিজ্ঞাপন চলবে। ফলে বর্তমানে সাবস্ক্রিপশনগুলি পেতে যে খবর হয়, তা আরও সস্তা হতে চলেছে। হেস্টিংসের কথায়, “আসলে আমরা চাই, কোনওরকম বাধা ছাড়াই প্রতিটি শো যেন দেখতে পান ইউজাররা। তাই প্ল্যাটফর্মটিকে বিজ্ঞাপনমুক্ত রাখাই আমাদের উদ্দেশ্য। তবে এর চেয়েও আমাদের কাছে বেশি প্রিয় আমাদের সাবস্ক্রাইবাররা। তাই সাবস্ক্রিপশন যতটা সস্তা করা সম্ভব, সেদিকেই নজর দেওয়া হচ্ছে।”

এবার প্রশ্ন হল কবে থেকে সস্তা হচ্ছে সাবস্ক্রিপশন? সংস্থার সিইওর দাবি, আগামী এক বছরের মধ্যেই আরও কম খরচে দেখা যাবে নেটফ্লিক্সের সমস্ত শো। উল্লেখ্য, আগের তুলনায় ইতিমধ্যেই সস্তা হয়েছে এই অ্য়াপের প্ল্যানগুলি। ১৯৯ টাকা থেকে কমে প্ল্যানের মূল্য হয়েছে ১৪৯ টাকা। আবার ৪৯৯ টাকার প্ল্য়ানটির দাম কমে হয়েছে ১৯৯ টাকা।

[আরও পড়ুন: ৮ মাস ধরে ৮০ জন মিলে গণধর্ষণ ১৩ বছরের কিশোরীকে! চাঞ্চল্য অন্ধ্রপ্রদেশে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে