BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Netflix ইউজারদের জন্য দুঃসংবাদ, আর পাসওয়ার্ড শেয়ার করে দেখা যাবে না শো!

Published by: Sulaya Singha |    Posted: April 22, 2022 6:19 pm|    Updated: April 23, 2022 1:49 pm

Netflix password can not be shared anymore in coming days | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাবস্ক্রাইব করেন একজন। আর তাঁর থেকে পাসওয়ার্ড নিয়ে নেটফ্লিক্সের শো দেখেন অনেকে। এমন অভ্যাস অনেক দর্শকেরই রয়েছে। জনপ্রিয় এই ওয়েব প্ল্যাটফর্মের দারুণ দারুণ সমস্ত সিরিজ ও সিনেমা উপভোগ করতে কোনও খরচই করতে হয় না এক্ষেত্রে। কিন্তু নেটফ্লিক্স বহুবার ইউজারদের এমনটা করতে নিষেধ করেছেন। সেসব নিষেধ অবশ্য একেবারেই পাত্তা দেননি ভারতীয় বিনোদন প্রেমীরা। তাই এবার নিজেই কঠিন সিদ্ধান্ত নিচ্ছে এই প্ল্যাটফর্ম। বন্ধু, পরিবার কিংবা পরিজনদের সঙ্গে আর পাসওয়ার্ড শেয়ার করে দেখা যাবে না নেটফ্লিক্স (Netflix)!

হ্যাঁ, ঠিকই পড়েছেন। আসলে সম্প্রতি কোম্পানির সিইও রিড হেস্টিংস জানিয়েছিলেন, ইউক্রেন যুদ্ধের আবহে রাশিয়ায় ব্যান হয়েছিল নেটফ্লিক্স। যার জেরে ১০০ দিনের মধ্যে একধাক্কায় ২ লক্ষ সাবস্ক্রাইবার হারিয়েছে তারা। ফলে শেয়ার বাজারেও বড়সড় ধাক্কা খেয়েছে সংস্থা। সেই কারণেই নাকি এবার পাসওয়ার্ড শেয়ার করার সুবিধা বন্ধ করতে চলেছে নেটফ্লিক্স।

[আরও পড়ুন: জম্মুতে প্রবল তুষারপাত, ১৫ কিলোমিটার হেঁটে আটকে পড়া নাগরিকদের উদ্ধার ভারতীয় সেনার]

সম্প্রতি কোম্পানির তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, পাসওয়ার্ড শেয়ার করার মাধ্যমে একসঙ্গে অনেকে নিখরচায় নেটফ্লিক্সের শোগুলি দেখতে পান। যা সাবস্ক্রাইবারের সংখ্য়া বাড়াতে বাধা হয়ে দাঁড়িয়েছে। গত মাসে চিলি, কোস্টারিকা, পেরুর ইউজারদের জন্য বিশেষ নিয়মের কথা ঘোষণা করা হয়েছিল। বলা হয়েছিল, পরিবারের অন্য়ান্যদের পাসওয়ার্ড শেয়ার করলে অতিরিক্ত টাকা খরচ করতে হবে। মনে করা হচ্ছে, যে কোনও ব্যক্তিকে পাসওয়ার্ড দেওয়া রুখতে এবার সেই স্ট্র্যাটেজিই চালু করবে নেটফ্লিক্স। ভারতীয়রাও পড়বেন তার আওতায়। এভাবেই হাজারো বাজার ফিরে পেতে মরিয়া মার্কিন সংস্থাটি।

তবে পাসওয়ার্ড শেয়ারে লাগাম টানতে হাজারো বিধিনিষেধ জারি হলেও ইউজারদের স্বস্তি একটাই। শীঘ্রই বিজ্ঞাপন সহযোগে সস্তার প্ল্যান আনার চিন্তা ভাবনা করছে নেটফ্লিক্স। দীর্ঘদিন ধরেই কম দামের সাবস্ক্রিপশনের দাবি জানাচ্ছেন গ্রাহকরা। এবার হয়তো সেই দাবি পূরণ হতে চলেছে। সংস্থার সিইওর দাবি, আগামী এক বছরের মধ্যেই আরও কম খরচে দেখা যাবে নেটফ্লিক্সের সমস্ত শো। তবে বন্ধুর থেকে পাসওয়ার্ড নিয়ে নিখরচায় এই প্ল্যাটফর্মের শো দেখার দিন শেষ হতে চলেছে।

[আরও পড়ুন: বিয়ের মণ্ডপে হাজির একসঙ্গে দুই প্রেমিকা! একসঙ্গে বিয়ে করে চমকে দিলেন বাংলাদেশি যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে