BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

জিও-কে টেক্কা দিতে এবার এয়ারটেলের ২৫০০ টাকার 4G স্মার্টফোন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 10, 2017 3:38 pm|    Updated: October 1, 2019 2:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বৃহত্তম টেলিকম অপারেটর ভারতী এয়ারটেল দেশের বাজারে নিয়ে আসছে মাত্র ২৫০০ টাকার ফোন। রবিবার এই কথা জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। সূত্রের খবর, রিলায়েন্স-এর জিওফোনকে টেক্কা দিতে ২৫০০-২৭০০ টাকার মধ্যে বাজেট ফোর-জি ফোন আনতে পারে এয়ারটেল।

[এক বছর পূর্ণ করল Jio, এই ১০টি তথ্য জানলে চমকে উঠবেন]

একদিকে যখন মুকেশ অম্বানি মাত্র ১৫০০ টাকায় ইন্টারনেট ব্যবহার করা যাবে এমন ফোর-জি ফোন নিয়ে এসে দেশের বাজারে হইচই ফেলে দিয়েছে, তখন প্রতিযোগিতায় পিছিয়ে থাকতে নারাজ এয়ারটেলও। তবে এয়ারটেলের টার্গেট আরও বৃহত্তর। শোনা যাচ্ছে, মাত্র ২৫০০ টাকায় পুরোদস্তুর স্মার্টফোন আনতে পারে এয়ারটেল। অ্যাপসে ঠাসা স্মার্টফোন কিনতে ভারতীয়রা পকেট থেকে আর একটু বেশি টাকা খরচ করতে কার্পণ্য করবেন না, এমনটাই মনে করছেন সংস্থার শীর্ষকর্তারা।

চিত্র প্রতীকী
চিত্র প্রতীকী

সূত্রের খবর, দেওয়ালিতেই আত্মপ্রকাশ করবে এয়ারটেলের ফোর-জি স্মার্টফোন। সঙ্গে মিলবে এয়ারটেল ফোর-জি কানেকশন ও বিনামূল্যে ফোর-জি ডেটা ও ভয়েস প্ল্যান। শোনা যাচ্ছে, এই অ্যান্ড্রয়েড স্মার্টফোনের স্ক্রিন হবে ৪ ইঞ্চির, থাকবে ডুয়াল ক্যামেরা ও দীর্ঘ ব্যাটারি লাইফ। ১ জিবির কাছাকাছি র‍্যাম থাকতে পারে। তবে কবে থেকে বাজারে মিলবে এই ফোন, সেটা এখনও জানাতে পারেনি পিটিআই। এদিকে রিলায়েন্সের জিওফোন সেপ্টেম্বর থেকেই মিলতে শুরু করেছে। এখনও পর্যন্ত অন্তত ৬০ লক্ষ জিওফোনের বুকিং হয়েছে বলে ইন্ডাস্ট্রি সূত্রে খবর। প্রতি মাসে ১৫৩ টাকার বিনিময়ে এই ফোনে মিলছে আনলিমিটেড ডেটা অফার। এয়ারটেলও তাদের হ্যান্ডসেট আনতে একটি সংস্থার সঙ্গে চূড়ান্ত কথাবার্তা চালাচ্ছে। সুনীল মিত্তলের সংস্থা ও ওই সংস্থা- দুই তরফেই স্মার্টফোনটির ব্যাপক প্রমোশন করা হবে।

[শুরু হয়েছে JioPhone-এর বুকিং, এখনই জেনে নিন যাবতীয় খুঁটিনাটি তথ্য]

এবিষয়ে এখনও প্রকাশ্যে মুখ খোলেননি এয়ারটেলের মুখ্য জনসংযোগ আধিকারিক। তাঁর বক্তব্য, ‘সংস্থার নীতি অনুযায়ী আমরা কোনও গুজবে কান দেওয়ার পক্ষে নই।’ যদিও নাম প্রকাশে অনিচ্ছুক সংস্থারই আর এক কর্তা স্পষ্ট জানিয়েছেন, আসন্ন দিওয়ালিতে এয়ারটেল ভারতের বাজারে একটি ফোর-জি অ্যান্ড্রয়েড স্মার্টফোন আনতে চলেছে। এয়ারটেলের তরফে প্রচার করা হবে, ‘ফিচার ফোনে কেন সন্তুষ্ট থাকবেন যখন আপনার সাধ্যের মধ্যে হাতে তুলে নিতে পারেন এয়ারটেল ফোর-জি স্মার্টফোন।’ জিও-কে টেক্কা দিতে জোরকদমে কাজ চালাচ্ছে এয়ারটেল। আসন্ন নবরাত্রি উৎসবের সময় বা ২১ সেপ্টেম্বর থেকে জিওফোনের ডেলিভারি শুরু হবে। উৎসবের মরসুমকে টার্গেট করে ওই সময়ের আশেপাশেই এয়ারটেলও ভারতের বাজারে তাদের নয়া স্মার্টফোন নিয়ে আসতে চায়।

smartphone

[দুশ্চিন্তার অবসান! এবার JioPhone-এও চলবে WhatsApp]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement