BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য দুর্দান্ত ফিচার নিয়ে হাজির Truecaller, না জানলে মিস!

Published by: Sulaya Singha |    Posted: November 25, 2021 4:39 pm|    Updated: November 25, 2021 6:37 pm

New features of Truecaller for Android Users | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপরিচিত নম্বর থেকে কোনও কল এলে চোখ খুলে দেয় ট্রুকলার। ফোন রিসিভ করার আগেই আপনাকে জানিয়ে দেয়, কে কল করছে। আর এই ফিচারই অল্পদিনের মধ্যে দুর্দান্ত জনপ্রিয় করে তুলেছিল ট্রুকলারকে। দিন যত গড়িয়েছে, প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে নানা ফিচার যুক্ত হয়েছে এই অ্যাপে। তবে এবার আরও বড় চমক। অ্যান্ড্রয়েড ইউজারদের কাছে আরও রঙিন ও উপযোগী হয়ে উঠছে ট্রুকলার (Truecaller)।

বৃহস্পতিবারই একগুচ্ছ নতুন ফিচার নিয়ে এই অ্যাপের ভার্সান ১২-এর আত্মপ্রকাশ করল। যার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল ভিডিও কলার আইডি। অর্থাৎ আপনার বন্ধু কিংবা পরিজন ভিডিও কল করলে তা রিসিভ করার আগেই ছোট একটি ভিডিও স্ক্রিনে দেখানোর সুযোগ পাবেন ইউজাররা। এছাড়াও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের (Android User) জন্য বদলে যাচ্ছে ট্রুকলারের ইন্টারফেসও। ফলে আলাদা ট্যাবে কলের তথ্য এবং অন্য ট্যাবে এসএমএস দেখা যাবে। আরও একটি আকর্ষণীয় ফিচার হয়তো ইতিমধ্যেই চোখে পড়েছে আপনাদের। এখন থেকে যে কোনও ইনকামিং এবং আউটগোয়িং কল রেকর্ড করা যাবে। কোনও ভয়েস কল এলে কিংবা করলে স্ক্রিনের উপরে ডানদিকে একটি রেকর্ড অপশন দেখাবে। সেটি টাচ করলেই কল রেকর্ড অন হয়ে যাবে।

[আরও পড়ুন: ফুটবলের রাজপুত্রের প্রথম মৃত্যুবার্ষিকী, না থেকেও হাবাস-মানোলোর হৃদয়জুড়ে মারাদোনা]

ভিডিও কলার আইডির (Video Caller ID) মাধ্যমে কোন কলটি আপনি রিসিভ করতে চান, তা আগে থেকেই ঠিক করে রাখতে পারবেন। এছাড়াও ইন্টারফেসের ভোল বদলে যাওয়ায় ইউজারের তথ্য পেতেও সুবিধা হবে আপনার।

ট্রুকলারের পেড ইউজাররা আবার পেয়ে যাবেন আরও কিছু অতিরিক্ত ফিচার। তা হল ‘ঘোস্ট কল’ এবং ‘কল অ্যানাউন্স’। কী এই ঘোস্ট কল? আপনি নিজের মতো করে নাম, ফোন নম্বর অথবা ছবি সেভ করে রাখতে পারেন। যাতে অন্যদের কাছে দেখানো যাবে যে আপনার ফোনে ঘোস্ট কল ঢুকছে। এই কল আগে থেকে শিডিউল করেও রাখতে পারেন। পাশাপাশি হেডফোন অন করা থাকলে কে ফোন করেছে, তা ট্রুকলারই কানে কানে জানিয়ে দেবে আপনাকে। তবে ‘কল অ্যানাউন্স’ ফিচারটি পেড ইউজারদের জন্যই।

[আরও পড়ুন: India vs New Zealand: অভিষেক টেস্টে দুরন্ত শ্রেয়স, প্রাথমিক ধাক্কা সামলে চালকের আসনে ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে