BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিষিদ্ধ হচ্ছে না ই-কমার্স সাইটের Flash Sale, জল্পনা উড়িয়ে স্পষ্ট করল কেন্দ্র

Published by: Sulaya Singha |    Posted: June 22, 2021 3:14 pm|    Updated: June 22, 2021 3:14 pm

Not looking to ban flash sales on e-commerce sites: Centre | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিষিদ্ধ হতে চলেছে ই-কমার্স সাইটের ফ্ল্যাশ সেল (Flash Sale)। এমন সিদ্ধান্তের পথেই এগোচ্ছে কেন্দ্র বলে সোমবারই শোনা গিয়েছিল। ফ্লিপকার্ট, আমাজনের মতো জনপ্রিয় অনলাইন শপিং সাইটগুলির ব্যবসায় লাগাম টানতেই নাকি এই সিদ্ধান্ত নেওয়ার পরিকল্পনা করছিল কেন্দ্র। কিন্তু মঙ্গলবার মোদি সরকারের তরফে স্পষ্ট করা হল, আপাতত ফ্ল্যাশ সেলের উপর নিষেধাজ্ঞা জারি হচ্ছে না।

কী এই ফ্ল্যাশ সেল? অত্যন্ত কম সময়ে অনেকখানি লাভ করার জন্য ক্রেতাদের বিশেষ অফার দেওয়া হয়। একটি নির্দিষ্ট সময়ে অত্যন্ত কম দামে কোনও পণ্য কিনে নিতে পারেন অনলাইন ইউজাররা। যেমন ধরুন, এক মিনিটের জন্য একটি মোবাইল পাওয়া যায় মাত্র ১ টাকায়। এতে একলাফে অনেকখানি বেড়ে যায় সাইটের এনগেজমেন্ট এবং বিক্রির সংখ্যা। কার্যত বিনামূল্যে জিনিস পেয়ে ক্রেতার মুখে যেমন হাসি ফোটে, তেমনই সাইটগুলিরও উদ্দেশ্য পূরণ হয়। শোনা যাচ্ছিল, সেই ফ্ল্যাশ সেলই নাকি নিষিদ্ধ হতে চলেছে। এবিষয়ে নাকি উপভোক্তা বিষয়ক মন্ত্রক ক্রেতা সুরক্ষা বিভাগের পরামর্শ চেয়েছে আগামী ৬ জুলাইয়ের মধ্যে। ই-কমার্সে বিক্রিবাটা নিয়ে নয়া আইন চালু হলে ছোটখাটো অনলাইন সংস্থাগুলি ধাক্কা খাবে বলেই মনে করা হচ্ছিল।

[আরও পড়ুন: চিনের সার্ভারে তথ্য পাঠানোর অভিযোগ, Battleground Mobile India নিষিদ্ধের দাবিতে সরব নেটিজেনরা]

কিন্তু মঙ্গলবার উপভোক্তা বিষয়ক মন্ত্রকের তরফে পরিষ্কার করে জানানো হল, এখনই ফ্ল্যাশ সেল নিষিদ্ধ করার কোনও পরিকল্পনা নেই সরকারের। ই-কমার্স (E-commerce site) নিয়ে আইন বদলের বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। তাই যতক্ষণ না পরবর্তী কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে, ততক্ষণ আগের মতোই ফ্ল্যাশ সেলে জিনিসপত্র কিনতে পারবেন ক্রেতারা। তবে একবার যখন বিষয়টির উপর নিষেধাজ্ঞা জারির ভাবনাচিন্তা করেছে কেন্দ্র, তাই ফ্ল্যাশ সেলের আয়ু দীর্ঘস্থায়ী হবে না বলেই মনে করছে ওয়াকিবহল মহল।

[আরও পড়ুন: আন্তর্জাতিক যোগ দিবসে আত্মপ্রকাশ ‘mYoga’ অ্যাপের, কী কী সুবিধা পাবেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement