BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দিনমজুর থেকে লাখপতি! ওড়িশার যুবকের ভাগ্য বদলে দিল YouTube

Published by: Tiyasha Sarkar |    Posted: July 8, 2021 3:08 pm|    Updated: July 8, 2021 3:08 pm

Odisha Labourer Earns Lakhs From YouTube | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্ন দেখিয়েছিল YouTube। আর সেই স্বপ্ন YouTube-ই সত্যি করল। ভিডিও তৈরি করে এখন লক্ষ লক্ষ টাকার মালিক ওড়িশার এক দিনমজুর।

ওড়িশার সম্বলপুর জেলার বাসিন্দা ইশক মুণ্ডা। ২০২০ পর্যন্ত পেশায় ছিলেন দিনমজুর। কিন্তু বরাবরই YouTube দেখতে ভালবাসতেন। বহু মানুষের ব্লগ দেখতেন। মূলত ফুড ব্লগারদের দেখেই হঠাৎ করে YouTube ভিডিও তৈরির সিদ্ধান্ত নেন ইশক। কিন্তু, ভিডিও রেকর্ডিংয়ের জন্য নূন্যতম যে ফোন প্রয়োজন তা ছিল না ইশক মুণ্ডার কাছে। কী উপায়? ইশক জানিয়েছেন, ৩০০০ টাকা ধার করে একটি ফোন কিনেছিলেন তিনি। এরপরই সেই ফোনেই নিজের দারিদ্রে ভরা জরাজীর্ণ জীবন যাত্রার ছবি তুলে ধরতে শুরু করেন। শুধু তাই নয়, প্রতিদিন বাড়িতে যা খেতেন, তাই তুলে ধরতেন সকলের সামনে। খুব অল্প দিনেই তা বহু মানুষের পছন্দের তালিকায় স্থান পায়। বাড়তে থাকে ইশকের সাবস্ক্রাইবারের সংখ্যা।

[আরও পড়ুন: World Chocolate Day: ডুব দিন চকোলেটের রসনায়, ঘুরে আসুন কলকাতার এই ৫ ক্যাফেতে]

ইশক মুণ্ডা জানিয়েছেন, ২০২০ সালের আগষ্টে YouTube থেকে ৫ লক্ষ টাকা উপার্জন করেছিলেন তিনি। ভিডিও তৈরি করে পাওয়া টাকা দিয়েই বাড়ি তৈরি করেছেন ইশক। ঘুচেছে অভাবও। বর্তমানে ৭ লক্ষের বেশি সাবস্ক্রাইবার তাঁর। রোজগারও হচ্ছে ভালই। তবে শুধু উপার্জনই লক্ষ নয় ইশকের। তিনি জানিয়েছে, ভিডিওর মাধ্যমেই সাধারণ মানুষদের সচেতনতার বার্তা দিতে চান তিনি। সবর্দা সাহায্য করতে চান দরিদ্রদের।

[আরও পড়ুন: শান্তিনিকেতন-তারাপীঠে বেড়াতে যাবেন? সঙ্গে অবশ্যই রাখুন কোভিড টেস্টের রিপোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement