BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

শান্তিনিকেতন-তারাপীঠে বেড়াতে যাবেন? সঙ্গে অবশ্যই রাখুন কোভিড টেস্টের রিপোর্ট

Published by: Suparna Majumder |    Posted: July 6, 2021 1:06 pm|    Updated: July 6, 2021 4:46 pm

Now tourists will have go through COVID-19 test to visit Tarapth and Santiniketan | Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: করোনা (Corona Virus) আক্রান্তের হার কমছে। আবার রাজ্যের বিধিনিষেধও অনেকটাই শিথিল হয়েছে। তবে কোভিড পরিস্থিতিকে হালকাভাবে নিতে নারাজ বীরভূম প্রশাসন। তাই শান্তিনিকেতন (Santiniketan) পর্যটক এবং তারাপীঠের (Tarapith) দর্শনার্থীদের কোভিড (COVID-19) টেস্ট বাধ্যতামূলক করা হল।

রাজ্যের বিধিনিষেধ একটু শিথিল হতেই বিভিন্ন প্রান্ত থেকে বীরভূমের শান্তিনিকেতন এবং তারাপীঠে ভিড় জমাতে শুরু করেছেন মানুষজন। এঁদের মধ্যে রাজ্যের মানুষ যেমন রয়েছেন, তেমনই রাজ্যের বাইরে থেকে আসা পর্যটকরাও রয়েছেন। বিশেষ করে ঝাড়খণ্ড। আর এতেই আতঙ্কে বেড়েছে জেলায়। কারণ জেলার বাইরে থেকে পর্যটক আসার ফলে করোনা আবার নতুন করে ছড়িয়ে পড়তে পারে। আর এই করোনা আটকাতে প্রথম থেকে কড়া মনোভাব নিতে চাইছে বীরভূম জেলা প্রশাসন এবং জেলা স্বাস্থ্য বিভাগ।

[আরও পড়ুন: পর্যটকদের জন্য সুখবর, রাজ্যের পর্যটন মানচিত্রে জুড়ছে আরও ২ এলাকা]

বীরভূম জেলায় ঢোকার বিভিন্ন রাস্তায় বসানো হচ্ছে স্বাস্থ্য দপ্তরের কিয়স্ক। সেখানে থাকবেন স্বাস্থ্যকর্মীরা। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শান্তিনিকেতন এবং রামপুরহাটে বিভিন্ন জায়গায় বাইরে থেকে আসা পর্যটকদের এই পরীক্ষা চালানো হবে। শান্তিনিকেতন ঢোকার মুখে বোলপুর পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের কাশিপুর বাইপাসে, ৬নং ওয়াডের টোল প্লাজার কাছে, কংকালীতলা মন্দিরের কাছে তিনটি কিয়স্ক থাকবে পর্যটকদের কোভিড পরীক্ষার জন্য। একই ভাবে তারাপীঠে ঢোকার আগে রামপুরহাটের ফুলিরডাঙা বাস টারমিনালের কাছে, আটলা মোড়ে এবং বালিয়া মোড়ে স্বাস্থ্য দপ্তরের কিয়স্ক থাকবে। কিন্তু ট্রেনে যারা আসবেন তাদের কীভাবে পরীক্ষা হবে বা কোথায় করা হবে সেটা এখনও পরিষ্কার নয়।

Tarapith

জেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার বিঞ্জপ্তি জারি করা হয়েছিল। সেখানেই উল্লেখ করা হয় বাইরে থেকে বীরভূমে যে পর্যটকরা আসবেন তাঁদের কোভিড র‌্যাপিড টেস্ট করা হবে। কোউইন অ্যাপে দেখা হবে তিনি ভ্যাকসিন নিয়েছে কি না? যাঁদের করোনা ধরা পড়বে তাঁদের আইসোলেশনে রাখা হবে। কোভিড নিয়ম অনুসারে মাস্ক পড়ছে কিনা, স্যনিটাইজার ব্যবহার করছে কিনা এবং গাড়িতে বা যেভাবে পর্যটকেরা আসছেন সেখানে সোশ্যাল ডিস্টেন্স মানছেন কিনা তাও দেখা হবে। আজ অর্থাৎ মঙ্গলবার থেকেই এই নির্দেশ কার্যকর হয়ে যাচ্ছে।

[আরও পড়ুন: অবশেষে বিদেশি পর্যটকদের জন্য খুলল থাইল্যান্ডের দরজা, তবে মানতে হবে এই নিয়মগুলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement