১২ জ্যৈষ্ঠ  ১৪২৬  সোমবার ২৭ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফোল্ডেবল থেকে ফ্লিপ, নতুন নতুন মডেল বাজারে এনে সাড়া ফেলে দিয়েছে দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসং। মোবাইল প্রস্তুতকারক কোম্পানি অনার-ও জানিয়েছে, দীপাবলিতে ১০ লক্ষেরও বেশি স্মার্টফোন বিক্রি হয়েছে তাদের। যতদিন যাচ্ছে ততই কোম্পানিগুলির মধ্যে বাড়ছে প্রতিযোগিতা। আর সেই বাজারেই এবার ক্রেতাদের সারপ্রাইজ দিতে প্রস্তুত ওয়ান প্লাস। 5G সাপোর্ট করবে, এমনই নয়া স্মার্টফোন আনতে চলেছে এই কোম্পানি।

[ফের ধামাকা, এবার মেয়াদ ফুরোলেও মিলবে খরচ না হওয়া ডেটা]

ওয়ান প্লাসের তরফে জানানো হয়, আগামী বছর শুরুর দিকেই তিনটি নতুন স্মার্টফোন প্রকাশ্যে আনবে তারা। যার মধ্যে একটি হ্যান্ডসেটে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে। নেটওয়ার্কের দ্রুত উন্নতির সাক্ষী থেকেছে এ দেশ। জিওর কল্যাণে 2G-র পর 3G-কে কার্যত টপকে গিয়ে 4G নেটওয়ার্ক ব্যবহার শুরু করেছিলেন স্মার্টফোন ইউজাররা। 5G চালু হতেও যে বেশি দেরি নেই, সে ইঙ্গিতও দিয়ে রেখেছে টেলিকম সংস্থাগুলি। আর সে কথা মাথায় রেখেই নয়া মডেল আনছে ওয়ান প্লাস। তবে সে ফোনের নামধাম এখনও কিছুই জানা যায়নি। শুধু এটুকুই বলা হয়েছে, 5G-র জন্য সম্পূর্ণ নতুন সিরিজের ফোন বাজারে আসবে। তার মূল্যও বাজেট ফোনের চেয়ে বেশিই হবে। আগামী বছর হয়তো স্পেনের বার্সেলোনার বাজারেই বিক্রি শুরু হবে কোম্পানির এই নয়া মডেলের। তবে শোনা যাচ্ছে, আমেরিকার বাজারে এই হ্যান্ডসেট বিক্রির জন্যও অগ্রিম কথাবার্তা চলছে।

[দিনভর স্মার্টফোনে ব্যস্ত! জানেন, ঘাড়-গলার কী মারাত্বক ক্ষতি হচ্ছে?]

এদিকে আগামী বছর মে মাসে বাজারে আসতে পারে OnePlus 7। সেই সঙ্গে OnePlus 6T-এর ফিচারও আরও পাল্টে যাবে। ৬ জিবি ব়্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল মেমোরি যুক্ত OnePlus 6T মডেলটির ভারতীয় বাজারে দাম ৩৭,৯৯৯ টাকা। তবে OnePlus 7-এর ফিচার এখনও সংস্থার তরফে বিস্তারিত জানানো হয়নি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং