BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার পাকিস্তানি হ্যাকারদের নিশানায় কেন্দ্রীয় মন্ত্রীর ওয়েবসাইট

Published by: Paramita Paul |    Posted: August 25, 2020 6:33 pm|    Updated: August 25, 2020 6:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কেন্দ্রীয় মন্ত্রীর ওয়েবসাইটে সাইবার হামলা পাক হ্যাকারদের। তাও আবার স্বাধীনতা দিবসের দিন। যদিও মঙ্গলবারই বিষয়টা সামনে এসেছে। মন্ত্রী নিজেই খবরের সত্যতা স্বীকার করে নিয়েছেন।

জানা গিয়েছে, স্বাধীনতা দিবসের দিন কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডির (G Kishan Reddy) ওয়েবসাইট হ্যাক হয়। আর এই দুষ্কর্মের পিছনে রয়েছে পাকিস্তানের (Pakistan) হ্যাকররা। মন্ত্রীর ওয়েবসাইটে স্বাধীন কাশ্মীর, পাকিস্তান সংক্রান্ত পোস্ট করে তারা। একইসঙ্গে ভারত সরকারকে হুঁশিয়ারিও দেয় তারা। এদিন জি কিষান রেড্ডির অফিস থেকে ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে। তাঁদের তরফে বলা হয়েছে, মন্ত্রীর ওয়েবসাইট মেরামতির কাজ চলছে। আপাতত আমজনতা ওয়েবসাইটটি রিচ করতে পারবেন না। পাকিস্তানের হ্যাকাররাই ওয়েবসাইটটিকে টার্গেট করেছে।

[আরও পড়ুন : NEET-JEE ইস্যুতে ভারতীয় পড়ুয়াদের পাশে পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ]

যদিও এতে কোনওরকম প্রয়োজনীয় তথ্য বা মন্ত্রীর ব্যক্তিগত তথ্য হ্যাকারদের হাতে যায়নি। স্রেফ ওয়েবসাইটটিকে হ্যাক করতে পেরেছিল। তাই ওয়েবসাইটের নিরাপত্তা নিশ্চিত করতেই কাজ করছেন প্রযুক্তিবিদরা। তবে এই প্রথম নয়, এর আগেও একাধিক মন্ত্রী ও আরএসএসের ওয়েবসাইটকে টার্গেট করেছে হ্যাকাররা।

[আরও পড়ুন : করোনা আবহে NEET ও JEE পিছিয়ে দেওয়ার দাবিতে কেন্দ্রকে ফের চিঠি মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement