BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার পেটিএমের মাধ্যমে IRCTC থেকে টিকিট কাটুন আগে, টাকা দিন পরে! জেনে নিন পদ্ধতি

Published by: Sulaya Singha |    Posted: April 2, 2022 4:05 pm|    Updated: April 2, 2022 4:05 pm

Paytm users can now book IRCTC tickets and pay later | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেটিএম ব্যবহারকারীদের জন্য সুখবর। এখন থেকে এই অ্যাপ ইউজাররা IRCTC থেকে টিকিট কাটার ক্ষেত্রে পাবেন দুর্দান্ত একটি ফিচার। আগে টিকিট বিক্রি করে পরে টাকা দিলেই চলবে। এই ফিচারেরই পোশাকি নাম ‘বুক নাও, পে লেটার।’ অর্থাৎ ঘুরতে যাওয়া কিংবা প্রয়োজনে ট্রেনে ওঠার প্রয়োজন হলে গ্যাটের কড়ি না থাকলেও কেটে ফেলা যাবে টিকিট।

অনেক সময়ই দেখা যায়, আইআরসিটিসি (IRCTC) থেকে টিকিট কেটে পেমেন্টের সময় ইন্টারনেটের সমস্যা হচ্ছে। ফলে সেই সময় আর টিকিট বুক করা যায় না। কিন্তু পেটিএমের (Paytm) নয়া ফিচারে হাতের কাছে টাকার জোগান না থাকলেও কেটে ফেলা যাবে টিকিট। পরে তার জন্য অতিরিক্ত টাকাও দিতে হবে না। ৬০ হাজার টাকা পর্যন্ত বিনা-সুদে টিকিট কাটা যাবে। টিকিট বুক করার ৩০ দিনের মধ্যে পেমেন্ট করলেই হবে। শুধু তাই নয়, ইউজারদের ইচ্ছে হলে নিজের পেমেন্টটি EMI অপশনেও বদলে নিতে পারবেন।

[আরও পড়ুন: ১৫ দিনের মাথায় ফের, কলকাতার ময়দান এলাকায় গাছ থেকে ঝুলন্ত দেহ উদ্ধার]

এই পোস্টপেড অফারটির ক্ষেত্রে ইউজারদের কাছে একটি বিল পাঠানো হবে পেটিএমের তরফে। সেখানেই উল্লেখ থাকবে আপনার যাবতীয় খরচের। যেদিন বিলটি জেনারেট হচ্ছে, তার থেকে ৩০ দিনের মধ্যে পেমেন্ট করলেই চলবে। ইএমআই করে নিলে আরও বেশি সময় পাবেন টাকা মেটানোর।

উল্লেখ্য, সম্প্রতি পেটিএমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল। অভিযোগ ওঠে, এই অ্যাপ থেকে ইউজারদের ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাচ্ছে। যদিও এমন অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে পেটিএম জানিয়েছিল, এই প্ল্যাটফর্মে তথ্য একদম সুরক্ষিত। নিশ্চিন্তে অনলাইন পেমেন্ট করা যাবে। আর এবার কোম্পানি জানাল, তাদের ‘বুক নাও, পে লেটার’ অপশনে একাধিক সুবিধাই পাবেন ইউজাররা। অনলাইন শপিংয়ের ক্ষেত্রেও এই অপশনটি ব্যবহারের সুযোগ পাবেন ইউজাররা।

[আরও পড়ুন: উৎসবের মেজাজে মিটল উচ্চমাধ্যমিকের প্রথম দিন, প্রশাসনের পাহারায় পরীক্ষা দিল বগটুইয়ের পড়ুয়ারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে