১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এয়ারটেলের হাত ধরে ভারতের বাজারে ফিরতে চলেছে PUBG! তুঙ্গে জল্পনা

Published by: Abhisek Rakshit |    Posted: October 10, 2020 5:19 pm|    Updated: October 10, 2020 5:19 pm

PUBG Corp, Airtel partner to bring PUBG Mobile back to India: Report | Sangbad Pratidin‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ফের ভারতে ফিরবে জনপ্রিয় মোবাইল গেম ‘‌পাবজি’‌?‌ নিষেধাজ্ঞা তোলা হবে অ্যাপটির উপর থেকে?‌ এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে যাঁরা এই গেমটি পছন্দ করেন তাঁদের মনে। এখনও পর্যন্ত কেন্দ্রের তরফে সে ব্যাপারে কোনও ইঙ্গিত পাওয়া না গেলেও সূত্রের খবর, ফের ভারতের বাজারে ফিরতে সবরকম চেষ্টা চালাচ্ছে গেমটির প্রস্তুতকারক দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। শোনা যাচ্ছে, রিলায়েন্স জিও, পেটিএমের পর এবার এয়ারটেলের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে তাঁরা। তবে পুরোটাই হয়েছে প্রাথমিক স্তরে।

[আরও পড়ুন:‌ করোনা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন ট্রাম্প! পোস্ট সরিয়ে দিল ফেসবুক এবং টুইটার]

এনট্যাকার নামে একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, ভারতে গেমটির স্বত্ব এয়ারটেলের হাতে তুলে দিতে চায় দক্ষিণ কোরিয়ার ওই সংস্থা। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিককে উদ্ধৃত করে তাতে বলা হয়েছে, ইতিমধ্যে দু’‌পক্ষের মধ্যে প্রাথমিক স্তরে আলোচনা হয়েছে। কোনও কিছুই চূড়ান্ত হয়নি। তাই এখনই এর থেকে বেশি কিছু জানানো সম্ভব নয়। আসলে কোনও সংস্থার সঙ্গে গাঁটছড়া বাধার থেকেও সংস্থার কাছে গুরুত্বপূর্ণ গেমটির উপর থেকে কেন্দ্রের নিষেধাজ্ঞা সরানো। যা এখনও সম্ভব হয়ে ওঠেনি। কেন্দ্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রক সূত্রেও খবর, কোনও অ্যাপের উপর থেকেই নিষেধাজ্ঞা তোলার ভাবনাচিন্তা শুরু করেনি সরকার।

[আরও পড়ুন:‌ ট্রেনের টিকিট কাটা এখনও আরও সহজ, এই অ্যাপ থেকেও করা যাবে বুকিং]

PUBG নিষিদ্ধ হওয়ার পর থেকেই বেজায় মন খারাপ অনলাইন ব্যাটেল গেমের প্লেয়ারদের। আট থেকে আশি মনমরা সকলেই। ভারতের লোভনীয় বাজার হাতছাড়া করতে রাজি নয় দক্ষিণ কোরিয়ার (South Korea) সংস্থাও। ফলে নয়া উপায়ে ভারতের বাজারে ফেরার চেষ্টা করে পাবজি করপোরেশন (PUBG Corporation)। চিনা সংস্থার হাত থেকে পাবলিশিংয়ের স্বত্ব ফিরিয়ে ভারতীয় কোনও সংস্থার হাত ধরেই এদেশের বাজারে ফিরতে চেয়েছিল এই অনলাইন গেমটি। এ জন্য অংশীদার হিসেবে ভারতীয় সংস্থার খোঁজ শুরু করেছিল তারা। জিও, পেটিএমের পর এবার এয়ারটেলের সঙ্গে তাই কথাবার্তা শুরু করেছে পাবজি প্রস্তুতকারক সংস্থাটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে