BREAKING NEWS

২০ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

খোলনলচে বদলে ভারতে ফিরছে PUBG Mobile, জানিয়ে দিল দক্ষিণ কোরীয় সংস্থা

Published by: Paramita Paul |    Posted: November 12, 2020 5:02 pm|    Updated: November 12, 2020 5:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুঞ্জন ছিলই। এবার একেবারে সরকারিভাবে ঘোষণা হয়ে গেল। খোলনলচে বদলে ভারতের বাজারে ফিরছে PUBG Mobile। বৃহস্পতিবার সরকারিভাবে পাবজি করপোরেশনের তরফে এমনটা জানানো হয়েছে। এই অনলাইন গেমের কোনও অংশীদারিত্বও চিনা সংস্থার হাতে থাকছে না। উপরন্তু আরও নতুন ফিচার নিয়ে বাজারে ফিরছে এই জনপ্রিয় অনলাইন গেম। 

এদিন দক্ষিণ কোরিয়ার সংস্থার তরফে জানানো হয়েছে, একেবারে ভারতীয় বাজারের জন্য ডেভলপ করা হচ্ছে গেমটি। এই অনলাইন গেমের বিরুদ্ধে অভিযোগ ছিল, ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত রাখতে সক্ষম নয় তারা। তাই এবার তথ্য সুরক্ষার জন্য নিয়মকানুন আরও কড়া হয়েছে। তথ্য সুরক্ষিত রাখতে এবার থেকে তথ্য ভান্ডার নিয়মিত অডিট করা হবে। এমনকী, অল্পবয়সীরা যাতে বেশিক্ষণ একটানা এই গেম না খেলতে পারেন, তার জন্যও বিশেষ ফিচার আনা হচ্ছে। আর কিছুদিনের মধ্যেই প্লে স্টোরে PUBG Mobile India অ্যাপটি পাওয়া যাবে। 

[আরও পড়ুন : বিশ্বজুড়ে ইউটিউবের ভিডিও দেখতে সমস্যা ইউজারদের, দীর্ঘক্ষণ পর স্বাভাবিক পরিষেবা]

শুধু খোলনলচে বদলই নয়, ভারতের বাজারে মোটা অংকের বিনিয়োগ করতে চলেছে মূল সংস্থা ক্র্যাফটন ইনক। তারা প্রায় ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগের পথে হাঁটছে। জানা গিয়েছে, প্রাথমিকভাবে গেমস, ই-স্পোর্টস, তথ্য প্রযুক্তি ক্ষেত্রে তাঁরা বিনিয়োগ করবে। পাশাপাশি, ভারতচীয় ইউজারদের পরিষেবা দিতে এ দেশে একটি সহায়ক সংস্থা তৈরি করবে তাঁরা। যেখানে শতাধিক কর্মী নিয়োগ করা হবে। ফলে এ বড়সড় কর্ম সংস্থানের সুযোগও তৈরি হবে। ক্র্যাফটন ইনকের আশ্বাস, তাঁরা এ দেশে যে পরিমাণ বিনিয়োগ করবে, তা কোনও দক্ষিণ কোরীয় সংস্থা এর আগে করেনি। 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

⠀ 📣 COMING SOON #PUBGMOBILE #pubgmobileindia

A post shared by PUBG MOBILE India 🇮🇳 (@pubgmobile.in.official) on

সীমান্তে চিনের সঙ্গে সংঘাতের পরই সে দেশকে ভাতে মারতে বড়সড় সিদ্ধান্ত নিয়েছিল ভারত। ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরি হচ্ছে। এই কারণে এ দেশে নিষিদ্ধ করে দেওয়া হয় ১১৭টি চিনা অ্যাপ। সেই তালিকায় পরবর্তীকালে ঢুকে যায় জনপ্রিয় অনলাইন গেম PUBG মোবাইল এবং PUBG মোবাইল লাইট। সরকারি নির্দেশ মেনে দুটি গেমই গুগল প্লে-স্টোর এবং অ্যাপেল স্টোর থেকে সরিয়ে ফেলা হয়। কিন্তু যাঁদের ফোনে গেমটি ইতিমধ্যেই ইনস্টল করা ছিল, তাঁরা তা ব্যবহার করতে পারতেন। কারণ সেটির ভারতীয় সার্ভার চালু ছিল। কিন্তু সম্প্রতি তাতেও ছেদ পড়ে। গত ৩০ অক্টোবর থেকে সার্ভার বন্ধ করে দেওয়ায় গেমটি আর খেলাই যাচ্ছিল না।

[আরও পড়ুন : করোনার বিরুদ্ধে ৯২ শতাংশ কার্যকরী স্পুটনিক ফাইভ, ট্রায়ালের মাঝেই দাবি রাশিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement