BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

দেশে PUBG ফিরলেও ইউজারদের পুরনো অ্যাকাউন্ট কি ফেরত আসবে? মিলল উত্তর

Published by: Paramita Paul |    Posted: November 18, 2020 2:19 pm|    Updated: November 18, 2020 2:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও সুরক্ষিতভাবে ভারতের বাজারে পাবজির (PUBG) ফেরার খবর আগেই ছিল। এবার সেই অনলাইন গেমের (Online game) টিজার প্রকাশ করল দক্ষিণ কোরীয় সংস্থা। নয়া অনলাইন ব্যাটেলগ্রাউন্ড কেমন হবে, সে সম্পর্কে অবশ্য কোনও তথ্য সেখানে নেই। কিন্তু ভারতীয় অনলাইন ‘যোদ্ধারা’, ঠিক কতটা এই গেমকে মিস করছেন, সেই আবেগ তুলে ধরা হয়েছে টিজারে।

খোলনলচে বদলে পাবজি ফেরার কথা শোনার পর থেকেই নতুন এক চিন্তায় ভুগছিলেন গেমাররা। তাঁরা কি তাঁদের পুরনো অ্যাকাউন্ট ফিরে পাবেন? নাকি নতুন করে প্রথম থেকেই খেলা শুরু করতে হবে? সংস্থা সূত্রে সেই প্রশ্নেও জবাব মিলেছে।

[আরও পড়ুন : একগুচ্ছ আকর্ষণীয় ফিচার নিয়ে চলতি মাসেই ভারতের বাজারে আসছে Nokia 2.4]

অনলাইন গেম-আধুনিক প্রযুক্তি নিয়ে নাড়াচাড়া করে এমন এক সংগঠন ‘ইনসাইডার রিপোর্টের’ প্রতিবেদনে দাবি করা হয়েছে, ভারতীয় পাবজি ইউজাররা পুরনো অ্যাকাউন্ট ফিরে পাবেন। ফলে ইউজাররা তাঁদের পাবজি স্কিন, পুরনো অ্যাপ-টুল সবই ফেরত পাবেন। দক্ষিণ কোরীয় সংস্থা জানিয়েছে, ভারতের জন্য একেবার নতুন ধাঁচে বানানো হচ্ছে ইন্ডিয়ান পাবজি (PUBG India)। তবে পাবজির গ্লোবাল ভারসন থেকে অ্যাপ-টুল কেনা বা আপডেট করতে পারবেন ইউজাররা বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে। উল্লেখ্য, এই অনলাইন ব্যাটেলগ্রাউন্ড গেমে রীতিমতো গ্যাঁটের কড়ি খরচ করে অ্যাপ-টুল কিনতে হয়।

এদিকে এদিন ইনস্টাগ্রামে প্রকাশিত হওয়া টিজার ইতিমধ্যে সাড়া ফেলে দিয়েছে। সেখানে লেখা হয়েছে, “একদম নতুন পাবজি ইন্ডিয়া ভারতে আসছে। এখনই আপনার স্কোয়াড মেটের সঙ্গে তা শেয়ার করুন!” ভিডিওতে দেখানে হয়েছে পাবজি চলে নিষিদ্ধ হওয়ার পর ভারতীয় ইউজাররা কতটা মনমরা হয়েছিলেন। দক্ষিণ কোরীয় সংস্থার এই তোড়জোড় দেখে ধারনা করা হচ্ছে, নতুন বছরের শুরুতেই ভারতে ফিরে আসছে PUBG-The online battleground।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by PUBG MOBILE INDIA (@pubgmobile_in)

[আরও পড়ুন : ‌ফের চমক হোয়াটসঅ্যাপের, আসছে একাধিক আকর্ষণীয় ফিচার]

সীমান্তে চিনের সঙ্গে সংঘাতের পরই সে দেশকে ভাতে মারতে বড়সড় সিদ্ধান্ত নিয়েছিল ভারত। ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরি হচ্ছে। এই কারণে এ দেশে নিষিদ্ধ করে দেওয়া হয় ১১৭টি চিনা অ্যাপ। সেই তালিকায় পরবর্তীকালে ঢুকে যায় জনপ্রিয় অনলাইন গেম PUBG মোবাইল এবং PUBG মোবাইল লাইট। সরকারি নির্দেশ মেনে দুটি গেমই গুগল প্লে-স্টোর এবং অ্যাপেল স্টোর থেকে সরিয়ে ফেলা হয়। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement