BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

চিনের সঙ্গে সম্পর্কে ইতি ঘটলেই কি দেশে ফিরবে PUBG? মিলল বড়সড় আপডেট

Published by: Abhisek Rakshit |    Posted: September 26, 2020 9:35 pm|    Updated: September 26, 2020 9:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ‌ভারতীয়দের ব্যক্তিগত তথ্য পাচার হচ্ছে। লাদাখ (Ladakh) সীমান্তে চিনের সঙ্গে উত্তেজনা ছড়ানোর পর এই অভিযোগেই ২০০টিরও বেশি চিনা (China) অ্যাপকে ভারতে নিষিদ্ধ করেছে কেন্দ্র। মূলত প্রতিবেশির উপর ডিজিটাল স্ট্রাইক মোদি সরকারের। আর এই নিষিদ্ধ হয়ে যাওয়া অ্যাপগুলোর মধ্যে রয়েছে দেশের যুব সম্প্রদায়ের অন্যতম জনপ্রিয় অ্যাপ পাবজিও। যা অনেকেই মেনে নিতে পারেননি। 

এই নিষেধাজ্ঞার পরই চিনা সংস্থা টেনসেন্টেকে (Tencent) ভারতে গেমটির দায়িত্ব থেকে সরানোর কথা ঘোষণা করে গেমটির প্রস্তুতকারক দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। কিন্তু তা সত্ত্বেও আগামিদিনে পাবজির উপর থেকে নিষেধাজ্ঞা ওঠার সম্ভাবনা কম। এমনই জানালেন নাম প্রকাশে অনিচ্ছুক এক কেন্দ্রীয় আধিকারিক।

[আরও পড়ুন:‌ চিনকে কোণঠাসা করতে নয়া অস্ত্র, 5G এবং 5G প্লাস প্রযুক্তি তৈরিতে হাত মেলাচ্ছে ভারত-জাপান] 

PUBG’র উপর নিষেধাজ্ঞা কবে উঠবে?‌ টেনসেন্টেকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার ঘোষণা হতেই এটাই ছিল অনেকের মনে প্রশ্ন। কিন্তু ওই আধিকারিক জানান, ‘‌‘পাবজির বিরুদ্ধে তথ্যপাচারের অভিযোগ থাকলেও, অন্যান্য অনেক অভিযোগও সরকারের কানে এসেছে। গেমটি হিংসা ছড়ায়। আর তাই টেনসেন্ট দায়িত্ব থেকে সরলেও এদেশে গেমটির উপর থেকে নিষেধাজ্ঞা হয়তো উঠবে না।‌’‌’ ‌

[আরও পড়ুন:‌ এভাবে বার্তা ফাঁস হওয়া সম্ভব নয়! অভিনেতাদের চ্যাট প্রকাশ্যে আসা নিয়ে সাফাই হোয়াটসঅ্যাপের]

PUBG নিষিদ্ধ হওয়ার পর থেকেই বেজায় মন খারাপ ছিল অনলাইন ব্যাটেল গেমের প্লেয়ারদের। আট থেকে আশি মনমরা ছিলেন সকলেই। ভারতের লোভনীয় বাজার হাতছাড়া করতে রাজি ছিল না দক্ষিণ কোরিয়ার (South Korea) সংস্থাও। ফলে নয়া উপায়ে ভারতের বাজারে ফেরার চেষ্টা করে পাবজি করপোরেশন (PUBG Corporation)। চিনা সংস্থার হাত থেকে পাবলিশিংয়ের স্বত্ব ফিরিয়ে ভারতীয় কোনও সংস্থার হাত ধরেই এদেশের বাজারে ফিরতে চেয়েছিল এই অনলাইন গেমটি। এ জন্য অংশীদার হিসেবে ভারতীয় সংস্থার খোঁজ শুরু করেছে তারা, এমনটাই জানানো হয়েছিল ওই সংস্থার তরফে। কিন্তু এবার বোধহয় সেটাও বিশ বাঁও জলে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement