BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপ দেখুন নিশ্চিন্তে, সস্তায় দুর্দান্ত ডেটা প্ল্যান আনল এই সংস্থা

Published by: Kishore Ghosh |    Posted: December 8, 2022 6:36 pm|    Updated: December 8, 2022 6:52 pm

Reliance Jio launches Rupees 222 prepaid recharge plan with 50GB data for FIFA World Cup 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরের খেলায় দলে জায়গা হবে রোনাল্ডোর? অভিমানে অবসর নেবেন না তো? মেসির হাতেই কী বহু প্রতিক্ষিত কাপ উঠবে? নাকি দ্বিতীয়বার বিশ্বকাপ জিতে অনন্য নজির গড়বেন ফ্রান্সের হার্টথ্রব কিলিয়ন এমবাপে? এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে বিশ্বকাপের বাকি ম্যাচগুলো দেখতে হবে আপনাকে। তার জন্য ‘জিও সিনেমা’ (Jio Cinema) অ্যাপটির তরতাজা থাকা জরুরি। অর্থাৎ সিম কার্ডে পর্যাপ্ত ডাটা থাকা চাই। ফুটবল উষ্ণতার এই আবহে ফিফা ওয়ার্ল্ড কাপকে (FIFA World Cup 2022) মাথায় রেখে নতুন রিচার্জ প্ল্যান নিয়ে এল রিলায়েন্স জিও (Reliance Jio)। এর জন্য খরচ হবে মোটে ২২২ টাকা। তবে এটি কিন্তু 4G ডেটা-ওনলি ভাউচার। এর সঙ্গে টক প্ল্যানের সম্পর্ক নেই। তাহলে কী সুবিধা মিলবে?

গ্রাহকরা পাবেন 4G ডেটা পরিষেবা। জিও-র ২২২ টাকার প্ল্যানে মিলবে 50 GB হাই-স্পিড 4G ডেটা। তবে এই ডেটা-অ্যাড অন প্ল্যানটি সক্রিয় হবে একটা বেস প্ল্যান থাকলে তবেই। অর্থাৎ কিনা বিশ্বকাপ দেখায় অতিরিক্তি ডেটা খরচ হবেই, তখন লোকানো ‘অস্ত্র’ হিসেবে কাজ করবে 4G ডেটা-ওনলি ভাউচার। সংস্থা নিশ্চিত করেছে প্রাত্যহিক ডেটা ফুরোলে তবেই সক্রিয় হবে অতিরিক্ত ডেটা। উল্লেখ্য, বিশ্বকাপের আরও ৮টি ম্যাচ বাকি রয়েছে। অতিরিক্তি ৫০ জিবি ডেটায় সেই খেলা বিঘ্নহীন ভাবে দেখা যাবে।

[আরও পড়ুন: ‘এখন আমরা জাতীয় দল’, গুজরাটে তৃতীয় স্থান পেয়েই উচ্ছ্বসিত কেজরিওয়াল]

উল্লেখ্য, জিও সিনেমার গ্রাহক না হলেও কাতার বিশ্বকাপ দেখতে গোটা দেশে বহু মানুষ জিওর অ্যাপ ডাউনলোড করেছেন। তাঁরা নিয়মিত খেলা দেখছেন। অভিযোগ, এতে অতি দ্রুত হারে ডাটা খরচ হচ্ছে। সম্ভবত সেকথা মাথায় রেখেই 4G ডেটা-ওনলি ভাউচার আনল জিও। যা রিচার্জ করলে ৫০ জিবি ডেটা মিলবে।

[আরও পড়ুন: স্কুটারে চেপে নির্দল প্রার্থী খুঁজতে বেরোলেন শাহ! হিমাচলে বিজেপির হারে নেটদুনিয়ায় মিমের বন্যা]

তবে গ্রাহকদের অনেকে বলছেন, জিও-র এই 4G ডেটা-ওনলি ভাউচার আসলে এক ঢিলে দুই পাখি। একদিকে গ্রাহকদের অভিযোগ মেটানো, অন্যদিকে আরও বেশি ডেটা বিক্রি কৌশল। তবে এই প্ল্যানটি ফুটবল বিশ্বকাপের কথা মাথায় রেখে লঞ্চ করা হলেও সবাই এটি ব্যবহার করতে পারবেন। কিন্তু প্ল্যানটি বিশ্বকাপের পরেও চালু থাকবে কি না, সে বিষয়ে জিও-র তরফে কিছু জানানো হয়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে