BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আরও সস্তায় মিলবে স্মার্টফোন? ভারতীয়দের সুবিধায় চিনা সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধছে জিও!

Published by: Abhisek Rakshit |    Posted: April 22, 2021 9:28 pm|    Updated: April 22, 2021 9:28 pm

Reliance Jio to team up with Itel to launch a smartphone | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশে নিজেদের ব্যবসা আরও বাড়ানোর পথে রিলায়েন্স জিও (Reliance Jio)। তা সেটা ফেসবুক-গুগলের মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে হোক কিংবা টেলিকম স্পেকট্রামের প্রচুর শেয়ার কেনাই হোক। আর এবার এদেশে ফিচার ফোনের পর স্মার্টফোনের মার্কেট ধরতেও মরিয়া মুকেশ আম্বানির সংস্থা। তাই গ্রাহকদের জন্য এবার অল্পদামে স্মার্টফোনও আনতে চলেছে রিলায়েন্স জিও। তবে এজন্য তাঁরা চুক্তিবদ্ধ হচ্ছে চিনা ফোন প্রস্তুতকারক সংস্থা আইটেল (Itel)-এর সঙ্গে। এমনটাই খবর রিলায়েন্স জিও সূত্রে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে সূত্র উদ্ধৃত করে জানানো হয়েছে, ভারতে গ্রামীণ অঞ্চলগুলিতে এখনও অধিকাংশ মানুষই ফিচার ফোন বা পুরনো দিনের ফোনগুলি ব্যবহার করে। কিন্তু স্মার্টফোনের দাম অনেকটাই বেশি হওয়ায়, তাঁরা সেই ফোন কিনতে পারে না। আর এই সংখ্যাটাও অনেক বেশি। তাই এই বাজার ধরতেই জিও-র কমদামে স্মার্টফোন আনার এই পরিকল্পনা। জানা গিয়েছে, আগামী মে মাসেই চিনা ফোন প্রস্তুতকারক সংস্থা Itel-এর সঙ্গে চুক্তি সই করবে রিলায়েন্স জিও। তারপরই দুই সংস্থার তৈরি কমদামী স্মার্টফোন বাজারে আসবে বলে খবর।

[আরও পড়ুন: বয়স ১৮’র বেশি? জেনে নিন করোনা টিকা পেতে কীভাবে রেজিস্টার করবেন CoWIN-এ]

সূত্রের খবর, Reliance Jio এবং Itel ভারতে যে সস্তার 4G স্মার্টফোনগুলি লঞ্চ করবে, সেগুলির সঙ্গে মিলবে একাধিক রিচার্জ অফারও। আর জিও ইউজারদের একদম কম মূল্যেই তা দেওয়া হবে। এখানেই শেষ নয়, Itel এবং Jio পার্টনারশিপে তৈরি ফোনগুলি ভারতে Jio-র অনলাইন স্টোরে যেমন পাওয়া যাবে, তেমনই আবার অফলাইনে Reliance Jio-র বিভিন্ন স্টোর থেকেও কিনতে পারবেন ক্রেতারা। যদিও নয়া এই স্মার্টফোনের স্পেশিফিকেশন কী হবে? বা দাম কত হবে? তা জানা যায়নি। প্রসঙ্গত, বর্তমানে বাজারে জিও-র দুটি ফিচার ফোন রয়েছে। তাতে যেমন জিও অ্যাপ ব্যবহার করা যায়, তেমনই করা যায় হোয়াটসঅ্যাপও। আর এবার একেবারে নয়া স্মার্টফোনই আনতে চলেছে জিও।

[আরও পড়ুন: দু’টি আকর্ষণীয় অ্যাপ নিয়ে হাজির Telegram, জেনে নিন কী কী সুবিধা রয়েছে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement