BREAKING NEWS

৬ কার্তিক  ১৪২৮  রবিবার ২৪ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দু’টি আকর্ষণীয় অ্যাপ নিয়ে হাজির Telegram, জেনে নিন কী কী সুবিধা রয়েছে

Published by: Sulaya Singha |    Posted: April 21, 2021 5:19 pm|    Updated: April 21, 2021 5:19 pm

Telegram launches two new web apps, here's the detail | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাইভেসি পলিসি বদলের গেড়োয় হোয়াটসঅ্যাপ (WhatsApp) থেকে মুখ ফিরিয়েছিলেন অনেকেই। সেই সুযোগেই ক্রিজে জাঁকিয়ে ব্যাটিং শুরু করে দেয় টেলিগ্রাম (Telegram)। এবার বাজারে প্রতিপত্তি বাড়াতে আরও দুটি ওয়েব অ্যাপ নিয়ে হাজির হল জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটি।

এই মেসেজিং অ্যাপের যে একটি ওয়েব অ্যাপ বহুদিন ধরেই আছে, তা হয়তো অনেকেরই অজানা। আসলে সেই অ্যাপটি বিশেষ জনপ্রিয় হয়ে উঠতে পারেনি। তবে এবার কোমর বেঁধেই ভারতের বাজার ধরতে নামছে সংস্থা। টেলিগ্রাম ওয়েব K ‘Telegram WebK’ এবং টেলিগ্রাম ওয়েব Z (Telegram WebZ) নামের দু’টি অ্যাপ আনল তারা। মজার বিষয় হল, এই দু’টি অ্যাপে এমন অনেক ফিচার রয়েছে, যাতে ইউজারদের চ্যাটিং অভিজ্ঞতা হবে আরও ভাল। এই ফিচারগুলি টেলিগ্রামে ছিল না। এই মেসেজিং অ্যাপের মাধ্যমে নানা ধরনের স্টিকার পাঠানো কিংবা ভিডিও কল করার সুযোগ ছিল না। কিন্তু নতুন অ্যাপ দুটিতে এই ধরনের সব সুযোগই পাবেন ইউজাররা।

[আরও পড়ুন: বয়স ১৮’র বেশি? জেনে নিন করোনা টিকা পেতে কীভাবে রেজিস্টার করবেন CoWIN-এ]

অনেকেই অবশ্য প্রশ্ন তুলতে শুরু করেছেন, সব ফিচার মিলিয়ে একটি অ্যাপই কেন আনল না টেলিগ্রাম? তবে বিশেষজ্ঞদের মতে, একাধিক অ্যাপ থাকলে বাজার ধরতে সুবিধা হতে পারে। এই তত্ত্ব মেনেই জোড়া অ্যাপের আত্মপ্রকাশ হয়েছে। নতুন দু’টি অ্যাপের প্রস্তুতকারক ভিন্ন হলেও দু-একটা ফিচার ছাড়া দু’টি অ্যাপ প্রায় একইরকম। উভয় অ্যাপের লুকেও বিশেষ পার্থক্য নেই। এই যেমন ধরুন, WebK ভার্সানটিতে আপনি ইচ্ছে হলে কল মিউট করে রাখতে পারেন, যা WebZ ভার্সানে হবে না। WebK-তে সার্চ অপশনটি সাদা রঙের, যেখানে WebZ-এ সেটির রং ধূসর।

টেলিগ্রামপ্রেমীরা এবার থেকে এই দুটি অ্যাপের যে কোনও একটি ইনস্টল করলেই ভয়েস কল করতে পারবেন। এটা নিঃসন্দেহে সস্তির বিষয়। প্রতিপক্ষ হোয়াটসঅ্যাপের থেকে এই ক্ষেত্রেই পিছিয়ে ছিল তারা। এবার হোয়াটসঅ্যাপকে কড়া টক্কর দিতে প্রস্তুত টেলিগ্রাম।

[আরও পড়ুন: সবুজে একঘেয়েমি? গোলাপী হোয়াটসঅ্যাপ ডাউনলোড করলেই সর্বনাশ!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement