BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সবুজে একঘেয়েমি? গোলাপী হোয়াটসঅ্যাপ ডাউনলোড করলেই সর্বনাশ!

Published by: Arupkanti Bera |    Posted: April 19, 2021 9:50 pm|    Updated: April 19, 2021 9:50 pm

Your phone can be hacked just by downloading the WhatsApp pink । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবুজ রঙের হোয়াটসঅ্যাপে (WhatsApp) কি একঘেয়েমি লাগছে? সবুজের বদলে অনেকেই হয় তো গোলাপী হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে দেখেছেন। আপনিও হয় তো সেই লিংক থেকে গোলাপী হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার কথা ভেবেছেন। কিন্তু যদি এখনও না করে থাকেন তবে বেঁচে গেলেন। কারণ গোলাপী হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে সমস্যায় পড়ার একাধিক ঘটনা সামনে এসেছে। কারণ এতে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অন্যের নিয়ন্ত্রণে চলে যেতে পারে।

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ রাজশেখর রাজহরি এই সংক্রান্ত একটি টুইটে জানিয়েছেন, হোয়াটসঅ্যাপকে গোলাপী করতে গিয়ে কেমন বিপদে পড়তে পারেন। তিনি সোশ্যাল মিডিয়া ইউজারদের সতর্ক করে লিখেছেন, ‘গোলাপী হোয়াটসঅ্যাপ থেকে সাবধান!! হোয়াটসঅ্যাপ গ্রুপগুলিতে একটি ভাইরাস ঘুরে বেড়াচ্ছে। যেখানে একটি এপিকে ডাউলোড লিংক শেয়ার করা হচ্ছে। এমন কোনও লিঙ্কে ক্লিক করবেন না, যাতে ‘হোয়াটসঅ্যাপ পিংক’ লেখা থাকছে। ফোনের পুরো নিয়ন্ত্রণ আপনার হাত থেকে চলে যাবে।’ সেই সঙ্গে এই সতর্কবার্তা সবার কাছে ছড়িয়ে দেওয়ার আবেদনও করেন।

[আরও পড়ুন: নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে মহিলা, জীবনের ঝুঁকি নিয়ে শিশুকে বাঁচালেন রেলকর্মী, ভাইরাল ভিডিও]

আসলে হোয়াটসঅ্যাপের তরফে এমন কোনও গোলাপী ভার্সান তৈরিই করা হয়নি। হোয়াটসঅ্যাপও বিষয়টি নিয়ে সতর্ক করেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। সেখানে বলা হয়েছে, যদি মেল, হোয়াটসঅ্যাপ বা অন্য কোনও মাধ্যমে এমন সন্দেহজনক কিছু পান, কখনওই তা ব্যবহার করবেন না। শুধু তাই নয় বিষয়টি নিয়ে রিপোর্ট করুন এবং যেখান থেকে এই লিঙ্ক প্রয়োজনে তাকে ব্লক করে দিন।

এই সতর্কতা দেওয়া হলেও যাঁরা ভুল করে গোলাপী হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই ডাউনলোড করে ফেলেছেন তাঁরা ফোন বা ফোনের তথ্যা বাঁচাতে কী করতে পারেন সে সম্পর্কে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে মহিলা, জীবনের ঝুঁকি নিয়ে শিশুকে বাঁচালেন রেলকর্মী, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে