BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

সমস্ত অর্ডারে ডেলিভারি ফ্রি, আমাজন-ফ্লিপকার্টকে টেক্কা দিতে আসছে JioMart

Published by: Sulaya Singha |    Posted: January 1, 2020 4:27 pm|    Updated: January 1, 2020 4:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেলিকমের দুনিয়ায় এয়ারটেল-ভোডাফোনকে জোর টেক্কা দিয়েছে রিলায়েন্স জিও। তারা বাজারে আসার পর থেকেই কয়েকগুণ প্রতিযোগিতা বেড়ে গিয়েছে। এবার আমাজন ও ফ্লিপকার্টকে চাপে ফেলতে আসরে নামছে মুকেশ আম্বানির কোম্পানি। আত্মপ্রকাশ ঘটাল রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেডের (RIL) ই-কমার্স সাইট জিওমার্ট (JioMart)।

আপাতত নবি মুম্বই, থানে এবং কল্যাণে এই ই-কমার্স প্রকল্প চালু করা হয়েছে। ধীরে ধীরে তা গোটা দেশেই ছড়িয়ে পড়বে বলে জানিয়েছে রিলায়েন্স। গত বছর সংস্থার বার্ষিক সভায় এই প্রকল্পটি চালু করার ইঙ্গিত দিয়েছিলেন চেয়ারম্যান মুকেশ আম্বানি। জানিয়েছিলেন, তিন কোটি অফলাইন রিটেলার এবং দেশের ২০ কোটি বাড়িতে পৌঁছে যাওয়া যাবে এই প্রকল্পের মাধ্যমে। এই ই-কমার্স সাইটের মাধ্যমে ৫০ হাজারেরও বেশি খাদ্যদ্রব্য বাড়ি বসেই ক্রয় করা যাবে। তার জন্য লাগবে না কোনও ডেলিভারি চার্জ। পণ্য ফেরত দেওয়ার ক্ষেত্রেও কোনও প্রশ্নের সম্মুখীন হতে হবে না। JioMart-এর ওয়েবসাইটেই এ বিষয়ে বিস্তারিত তথ্য রয়েছে। যার স্লোগান ‘দেশ কি নয়ি দুকান’ (দেশের নুতন দোকান)। সুতরাং বোঝাই যাচ্ছে, এই সাইট কিন্তু আমাজন ও ফ্লিপকার্টকে রীতিমতো চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে। কারণ এই দুই জনপ্রিয় ই-কমার্স সাইটে অনেক সময়ই ডেলিভারি চার্জ নেওয়া হয়। তবে JioMart-এ যে কোনও পণ্যের ডেলিভারিই ফ্রি।

[আরও পড়ুন: আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ডটি সুরক্ষিত তো? এবার বলে দেবে গুগল]

ইতিমধ্যেই জিও গ্রাহকদের JioMart-এ প্রি-রেজিস্ট্রেশনের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। আগে থেকে রেজিস্টার করলে লোভনীয় সমস্ত অফারও পাবেন গ্রাহকরা। পাইকারী ব্যবসায়ীরা অফলাইনেও JioMart থেকে বাজার করতে পারবেন।

শোনা যাচ্ছে, অ্যান্ড্রয়েড এবং iOS স্মার্টফোনের জন্য বিশেষ ডিজাইনের অ্যাপ আনবে JioMart। মোবাইল থেকে সরাসরি অর্ডার করা যাবে এই অ্যাপের মাধ্যমে। তবে তা কবে চালু হবে, সে বিষয়ে এখনও কিছু বলা হয়নি। এর জন্য সফ্‌টওয়্যার কোম্পানি C-Square-এর সঙ্গে কথাবার্তা বলছে আম্বানির সংস্থা।

[আরও পড়ুন: CAA’র সমর্থনে এবার ডিজিটাল প্রচার শুরু মোদির, পোস্ট করলেন ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement