২৬ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

পুজোর আগে সুখবর, অক্টোবরেই ভারতের বাজারে আসছে Samsung Galaxy Fold

Published by: Sulaya Singha |    Posted: September 25, 2019 5:41 pm|    Updated: September 25, 2019 5:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগে স্মার্টফোনপ্রেমীদের মুখে মুখে আইফোনের নয়া মডেল কিংবা Galaxy Note 10-এর কথা। কিন্তু এবার যে হ্যান্ডসেটটি ভারতীয় বাজারে আসতে চলেছে, তা নিঃসন্দেহে চর্চার শীর্ষে উঠে আসবে। ভাবছেন তো কোন মডেলের কথা হচ্ছে? এটি হল সেই মডেল যা গত মাসে বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করার পরই সাড়া ফেলে দিয়েছে। সব ঠিকঠাক থাকলে অক্টোবরে পুজোর আগেই ভারতের বাজারে এর বিক্রি শুরু হবে। সাসপেন্স না বাড়িয়ে নামটা বলেই দেওয়া যাক। কথা হচ্ছে, Samsung Galaxy Fold-এর।

[আরও পড়ুন: বড় ধামাকা, ১০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে হাজির Xiaomi]

একটি সংবাদ সংস্থার খবর অনুযায়ী, ১ অক্টোবরই ভারতীয় বাজারে আসছে এই অভূতপূর্ব মডেল। তবে এখনই তা অনলাইনে কেনা যাবে না। মোবাইল স্টোর থেকে প্রি-বুকিংয়ের মাধ্যমে Samsung Galaxy Fold কিনতে পারবেন স্মার্টফোনপ্রেমীরা। বুক করার আগে চলুন তাহলে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক এর ফিচারগুলিতে। ফোল্ডটি খুললে ৭.৩ ইঞ্চি ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লেতে পরিণত হয়। আর ফোল্ড করলে বাইরে থেকে এর ৪.৬ ইঞ্চি এইচডি প্লাস সুপার আলমন্ড ডিসপ্লে দেখায়। ডিসপ্লে নিয়ে দীর্ঘ পরীক্ষা-নিরীক্ষার পরই আত্মপ্রকাশ করে স্মার্টফোনটি। প্রথমে এর ফোল্ডিং স্ক্রিন নিয়ে একাধিক সমস্যা দেখা গিয়েছিল। তবে সম্পূর্ণ নিশ্চিত হওয়ার পরই বাজারে আসে এটি। যা ইতিমধ্যেই গোটা বিশ্বের প্রশংসা কুড়িয়েছে।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় পরিচয় লুকিয়ে মেসেজ পাঠাতে চান? জেনে নিন পদ্ধতি]

মডেলটিতে থাকছে মোট ছ’টি ক্যামেরা। ফ্রন্ট কভারে ১০ মেগাপিক্সেল, ভিতরে ১০ ও ৮ এমপির ডুয়াল ক্যামেরা থাকবে। আর ১২, ১৬ এবং ১২ মেগাপিক্সলের ট্রিপল ক্যামেরা সেট করা থাকছে একেবারে পিছন দিকে। যার মধ্যে একটি ওয়াইড অ্যাঙ্গেল এবং একটি টেলিফটো ক্যামেরাও রয়েছে। ১২ জিবি ব়্যাম এবং ৫১২ জিবি ইন্টারনাল মেমোরি বিশিষ্ট মডেলের ব্যাটারি ৪৩৮০এমএএইচ-যুক্ত। নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে, এহেন ফিচারযুক্ত অভিনব লুকের মডেলের মূল্য কত? ভারতীয় বাজারে স্যামসংয়ের সবচেয়ে মূল্যবান ফোন হতে চলেছে এটি। সংস্থার তরফে নিশ্চিত না করলেও এক লক্ষ টাকা বা তার আশেপাশেই দাম হবে Samsung Galaxy Fold-এর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement