১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার হোয়াটসঅ্যাপে অপছন্দের মানুষের থেকে লুকিয়ে রাখা যাবে ‘লাস্ট সিন’, জেনে নিন কীভাবে

Published by: Sulaya Singha |    Posted: November 12, 2021 8:45 pm|    Updated: November 12, 2021 8:45 pm

Some WhatsApp users can now hide their Last Seen | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমজনতার দৈনন্দিন জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের মাধ্যমেই বন্ধুমহল থেকে আত্মীয় পরিজনদের সঙ্গে টিকে থাকে যোগাযোগ। তবে অনেক ইউজারই চান তাঁদের ব্যক্তিগত বিষয় ব্যক্তিগতই থাকুক। তাই ‘লাস্ট সিন’ অপশনটি বন্ধ রাখতেই পছন্দ করেন তাঁরা। কিন্তু এবার এই অপশনটিতেও আসছে বিশেষ পরিবর্তন। এখন থেকে আরও সুবিধা পাবেন ইউজাররা।

বিষয়টা তাহলে খোলসা করে বলা যাক। আসলে এতদিন হোয়াটসঅ্যাপের (WhataApp) সেটিংস অপশনে গিয়ে প্রাইভেসি সেটিংস থেকে লাস্ট সিন অপশনটি বন্ধ করে রাখা যেত। এই অপশন অন করলে আপনি শেষবার কবে কিংবা কখন অনলাইন হয়েছিলেন, তা কেউ দেখতে পাবে না। আবার একইসঙ্গে অন্যদের লাস্ট সিনও আপনাকে দেখানো হবে না। তবে এবার শোনা যাচ্ছে, এই ফিচারে আসতে চলেছে বদল। এবার যে ইউজারদের আপনি নিজের লাস্ট সিন, প্রোফাইল ছবি কিংবা স্টেটাস দেখাতে চান না, কেবলমাত্র তাঁদের কাছেই আপনার আপডেটটি পৌঁছবে না। আরও সহজ করে বললে, অপছন্দের মানুষদের থেকে লুকিয়ে রাখতে পারবেন নিজের ব্যক্তিগত জীবন।

[আরও পড়ুন: ইউটিউবের ফিচারে আসছে বড় পরিবর্তন! কী জানাল সংস্থা?]

জানা গিয়েছে, ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা এই ফিচারটি ব্যবহারের সুযোগ পাচ্ছেন। যে ইউজাররা অ্যান্ড্রয়েড 2.21.23.14 ভার্সানে (Android Version) হোয়াটসঅ্যাপ আপগ্রেড করবেন, তাঁরাই এই ফিচার ব্যবহার করতে পারবেন। তবে এখনই সকলের হোয়াটসঅ্যাপে ফিচারটি দেখাবে না। আপনিও যদি না পেয়ে থাকেন, তবে আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে।

ইতিমধ্যেই এই নয়া ফিচারের স্ক্রিনশট শেয়ার করেছে একটি ওয়েবসাইট। যেখানে দেখা যাচ্ছে ‘লাস্ট সিন’ লুকিয়ে রাখার ক্ষেত্রে ‘মাই কনট্যাক্ট এক্সেপ্ট’ লেখাটি ভেসে উঠেছে। অর্থাৎ আপনার কনট্যাক্ট লিস্টে থাকা নম্বরগুলির মধ্যে কিছু মানুষের থেকে শেষ কখন অনলাইন ছিলেন, তা লুকিয়ে রাখতে পারবেন। এর আগে শুধুমাত্র ‘প্রত্যেকের থেকে’ এবং ‘কারও থেকে নয়’ অপশন দুটিই আসত। স্বাভাবিক ভাবেই নয়া ফিচার ইউজারদের মুখে হাসি ফোটাবে বলেই আশা মার্ক জুকারবার্গের সংস্থার।

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের পর ফেসবুক মেসেঞ্জারেও যুক্ত হল গুরুত্বপূর্ণ এই ফিচার, জেনে নিন খুঁটিনাটি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে