BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার টুইটারের স্টক কিনলেন টেসলা কর্তা এলন মাস্ক, লাফিয়ে বাড়ল শেয়ারের দাম

Published by: Sulaya Singha |    Posted: April 4, 2022 7:49 pm|    Updated: April 4, 2022 10:09 pm

Tesla CEO Elon Musk has taken 9.2 per cent stake in Twitter | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের চমকে দিলেন এলন মাস্ক। একটি রিপোর্টে জানা গেল, টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনে ফেলেছেন টেসলা কোম্পানির মালিক। আর তিনি এই মাইক্রো ব্লগিং সাইটের শেয়ার কিনতেই চড় চড় করে বাড়ল টুইটারের শেয়ারের দাম।

সম্প্রতি নতুন সোশ্য়াল মিডিয়া প্ল্যাটফর্ম আনার ইঙ্গিত দিয়েছিলেন এলন মাস্ক (Elon Musk)। তাঁর করা একটি টুইটের পর থেকেই বাড়ে জল্পনা। যদিও তার কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়া ও তার নীতির সমালোচনা করতে দেখা গিয়েছিল মার্কিন ধনকুবেরকে। কিন্তু তারপরই মাস্ক জানিয়ে দেন, নতুন একটি সোশ্য়াল মিডিয়া প্ল্যাটফর্ম তৈরি করার ব্যাপারে চিন্তাভাবনা করছেন তিনি। টুইটারে (Twitter) এক ইউজার মাস্ককে প্রশ্ন করেছিলেন, তিনি কি নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আনতে চান যেখানে বাকস্বাধীনতাকে অগ্রাধিকার দেওয়া হবে? এর উত্তরে টেসলা কর্তা জানান, “আমি অত্যন্ত গুরুত্ব দিয়ে এই বিষয়টি বিবেচনা করছি।”

[আরও পড়ুন: কথা রাখলেন মুখ্যমন্ত্রী, বগটুইয়ে নিহতদের পরিবারের ১০ জনের হাতে তুলে দিলেন চাকরির নিয়োগপত্র]

তবে এবার সামনে এল নয়া তথ্য। টুইটারেরই প্রায় ৯.২ শতাংশ শেয়ার কিনে ফেলেছেন তিনি। সোমবার শেয়ার মার্কেট খোলার আগে এক ধাক্কায় ২৫ শতাংশেরও বেশি চড়ল টুইটারের শেয়ার। সেখানে সামান্যই বাড়ে টেসলার শেয়ার। মর্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দায়ের করা নথি অনুযায়ী, এলন মাস্ক টুইটারের আনুমানিক ৭৩.৫ মিলিয়ন শেয়ার কিনেছেন।

উল্লেখ্য, গত বছরই জানা গিয়েছিল, বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি এলন মাস্ক আমাজনের প্রাক্তন সিইও জেফ বেজোসকেও পিছনে ফেলে দিয়েছিলেন। শোনা যাচ্ছে, ২০২৪ সালের মধ্যেই মাস্ক হতে পারেন বিশ্বের প্রথম ট্রিলিয়নিয়ার। অর্থাৎ তাঁর সম্পদ হতে পারে ১ ট্রিলিয়ন ডলার! এবার টুইটারের শেয়ারও তাঁর দখলে।

[আরও পড়ুন: ‘যত বেশি সম্ভব সাহায্য করুন’, সংকট সামলাতে মোদিকে বার্তা শ্রীলঙ্কার বিরোধী দলনেতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে