১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনো মডেলের কয়েকটি ফিচার আপগ্রেড করে নতুন নাম দিয়ে বাজারে আনার ট্রেন্ডে এখন কম-বেশি সব স্মার্টফোন কোম্পানিই গা ভাসিয়েছে। অনেকটা নতুন বোতলে পুরনো সুরার মতো ব্যাপার আর কী। সেই তালিকাতেই নয়া সংযোজন স্যামসং Galaxy A50s। গত ফেব্রুয়ারিতে ভারতের বাজারে এসেছিল Galaxy A50। সেই মডেলটিকেই ঘষে-মেজে নতুন করা হয়েছে। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে যার নয়া লুক।

[আরও পড়ুন: এবার বাড়িতে বসেই তোলা যাবে টাকা, নয়া পরিষেবা চালু করল ভারতীয় ডাক]

প্রকাশ্যে আসতেই টেকস্যাভিদের নজর কেড়েছে এই হ্যান্ডসেটের গ্লসি রিয়ার প্যালেন। মডেলটির ব্যাক সাইডে আলো পড়তেই বিভিন্ন রঙের প্রতিফলন ঘটছে। মডেলটি বেশ পাতলা হওয়ায় এটি হাতে ধরতেও সুবিধা। তবে শুধু লুকই নয়, এই মডেলের বেশ কয়েকটি ফিচারও আপগ্রেড করা হয়েছে। যার অন্যতম হল এর ক্যামেরা। বর্তমান প্রজন্ম দিনরাত ভুলে ছবি তোলায় মত্ত থাকে। সেলফি হোক বা রিয়ার, সব ক্যামেরাই অনবরত ব্যবহার হয়ে থাকে। ফটোগ্রাফি এখন প্রায় প্রত্যেকেরই নেশা হয়ে উঠেছে। প্যাশানও বলা যেতে পারে। সে কথা মাথায় রেখেই আরও উন্নত করা হয়েছে এর ক্যামেরা। নতুন মডেলের প্রাইমারি ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সল যুক্ত। যেখানে Galaxy A50-তে ছিল ২৫ এমপি প্রাইমারি ক্যামেরা। এছাড়াও Galaxy A50s-এ একটি ৮ এমপি ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং পাঁচ এমপি ডেপ্থ সেন্সর। এখানেই শেষ নয়, আপগ্রেড করা হয়েছে এর সেলফি ক্যামেরাটিও। এবার ইউজাররা সেফলি বা গ্রুপফি তুলতে পারবেন ৩২ মেগাপিক্সল ক্যামেরা দিয়ে।

galaxy-a50s

[আরও পড়ুন: বাজারে এল আইফোনের তিনটি মডেল, জেনে নিন ফিচার]

এর ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার আলমন্ড ইনফিনিটি-ইউ ডিসপ্লে দিনের আলোয় রীতিমতো ঝকঝক করে। মানে ফোনটি আপনার হাতে থাকলে তা অন্যদের নজরে পড়তে বাধ্য। তবে এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি অন্য স্মার্টফোনের তুলনায় সামান্য ধীরে কাজ করে। ৬ জিবি ব়্যাম এবং ১২৮জিবি ইন্টারনাল মেমোরি-যুক্ত ফোনটির ব্যাটারিও বেশ শক্তিশালী। চার হাজার এমএএইচ ব্যাটারির মডেলের সঙ্গে ১৫ ওয়াটের ফাস্ট চার্জারও দেওয়া থাকবে প্যাকে। নিশ্চয়ই জানতে চাইবেন ভারতীয় বাজারে কত দামে মিলবে এটি? ২২ হাজার ৯৯৯ টাকার বিনিময়ে কিনে নিতে পারবেন Galaxy A50s।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং