১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। ফের নতুন চমক নিয়ে হাজির হল অ্যাপল। ভারতীয় সময় অনুযায়ী মঙ্গলবার রাত সাড়ে দশটা নাগাদ অ্যাপলের তরফে নতুন উপহার পেলেন টেকস্যাভিরা। ক্যালিফোর্নিয়ার কুপারটিনোতে অ্যাপলের সিইও টিম কুক ঘোষণা করলেন আইফোনের তিনটি মডেল আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো-সহ অ্যাপেলের আরও কয়েকটি প্রোডাক্টের কথা।

[আরও পড়ুন: অ্যাপেই হবে মুশকিল আসান, বিশেষ চাহিদা সম্পন্নদের জন্য নয়া উদ্যোগ স্যামসংয়ের]

জানা গিয়েছে, আইফোন ১১-এ থাকছে ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে। এ ছাড়াও গ্রাহকদের অন্য ধরনের অনুভূতি দিতে থাকছে ডলবি অ্যাটমসের যুগলবন্দি। ১২ মেগাপিক্সেল ক্যামেরায় থাকছে অটোম্যাটিক নাইট ভিশন। অর্থাৎ কম আলোতেও তোলা যাবে দুর্দান্ত ছবি। ৬০ এফপিএসের সঙ্গে ৪কে ভিডিও তোলা যাবে এই ফোনে। ফ্রন্ট ক্যামেরায় করা যাবে স্লো মোশন ভিডিও। সংস্থার তরফে জানানো হয়েছে ছ’টি রঙে পাওয়া যাবে এই নতুন আইফোন। ভারতের বাজারে ৬৪ জিবির এই আইফোনের দাম শুরু হচ্ছে ৬৪ হাজার ৯০০ টাকা থেকে।

IPHONE-11-PRO-1
দেখে নিন আইফোন ১১ প্রো ও ১১ প্রো ম্যাক্স।

আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্সে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা। ৫.৮ ইঞ্চির ডিসপ্লে আইফোন ১১-এ। ৬.৫ ইঞ্চি ডিসপ্লে পাওয়া যাবে আইফোন ১১ প্রো ম্যাক্সে। এ ছাড়াও থাকছে ডলবি ভিশন, ডলবি অ্যাটমস এবং রেটিনা ডিসপ্লে। আইফোন ১১ প্রো পাওয়া যাবে ৯৯ হাজার ৯০০ টাকা ও আইফোন ১১ প্রো ম্যাক্স পাওয়া যাবে ১ লক্ষ ৯ হাজার ৯০০ টাকায়।

[আরও পড়ুন:পাবজির নেশায় বুঁদ যুবক, কুপিয়ে খুন করল বাবাকে]

যারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন নতুন আইফোনের জন্য তাঁদের জন্য সুখবর। চলতি মাসের ২০ তারিখ থেকেই শুরু হচ্ছে প্রি বুকিং। ২৭ তারিখ থেকে ভারতের বাজারে মিলবে আইফোন ১১, ১১ প্রো ও ১১ প্রো ম্যাক্স।  সংস্থার তরফে জানানো হয়েছে, আগের থেকে আরও বেশি শক্তিশালী ব্যাটারি নিয়ে বাজারে আসছে এই ফোনগুলি। তবে শুধু ফোন নয় মঙ্গলবার  ১০.২ ইঞ্চির আইপ্যাড, ‘অ্যাপেল ওয়াচ সিরিজ ৫’ ও অ্যাপল টিভি প্লাসের কথা ঘোষণা করেন অ্যাপেলের সিইও। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং