৮ ভাদ্র  ১৪২৬  সোমবার ২৬ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেজেসিং অ্যাপে কিংবা সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে নানা ধরনের ইমোজির বাস। প্রয়োজন মতো তাদের ব্যবহারও করা হয়। হাসি-কান্না-ভালবাসা-ঘৃণা সবেরই বহিঃপ্রকাশ করা যায়। কিন্তু অ্যাপগুলি যা ইমোজি কিংবা স্টিকার ইউজারের সামনে তুলে ধরে, কেবলমাত্র সেগুলিই ব্যবহার করা যায়। সেখানে নিজেদের কারিকুরি দেখানোর কোনও উপায় নেই। কিন্তু ভাবুন তো যদি নিজের ইচ্ছা মতোই বানিয়ে ফেলা যায় একটি ইমোজি? প্রযুক্তির কল্যাণে এখন সেটাও সম্ভব। গুগলই দিচ্ছে সে সুযোগ।

[দীপাবলির আগে বাড়িতেই বানান রং-বেরঙের মোমবাতি, জেনে নিন পদ্ধতি]

এবার নিজেই তৈরি করে নেওয়া যাবে ইমোজি। যাকে দেখতে আবার হবে ঠিক আপনাই মতো। হ্যাঁ, একদম ঠিক পড়েছেন। Gboard অ্যাপের মাধ্যমে মিনি স্টিকার বানিয়ে ফেলা যাবে অনায়াসে। আপনার মোবাইলে তোলা সেলফিকে কাজে লাগিয়ে প্রযুক্তির মাধ্যমে তৈরি করে নিতে পারেন ইমোজি কিংবা স্টিকার। মিনি স্টিকার আবার দুরকম স্টাইলের হয়। একটি ‘বোল্ড’ এবং অন্যটি ‘মিষ্টি’ (সুইট)। এবার জেনে নিন ঠিক কীভাবে বানানো যাবে মজার মজার এই স্টিকার।

[টুইটার থেকে সরে যাচ্ছে এই বাটনটি, হতাশ নেটিজেনরা]

প্রথমে মোবাইলে নিজের একটি ছবি তুলুন। এরপর গুগল নিউরাল নেটওয়ার্কের মাধ্যমে বেছে নিতে হবে গায়ের রং, হেয়ার স্টাইল। তারপর নানা অপশনের মধ্যে থেকে বেছে নিন কী পোশাক পরবেন। চুলের রং বদলাতে চাইলেন কিংবা আই মেক-আপ করার ইচ্ছা হলে সে অপশনও রয়েছে। সমস্ত ফিল্টার পছন্দ হয়ে গেলেই তা সেভ করে ফেলুন। ইতিমধ্যেই অনেক আইওএস এবং অ্যান্ড্রয়েড হ্যান্ডসেটে এই অ্যাপ ব্যবহার করা যাচ্ছে। আপনার ফোনে খুঁজে পেয়েছেন তো? না পেলে প্লে-স্টোরে কিংবা আই-স্টোরে গিয়ে Gboard লিখলেই পেয়ে যাবেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং