BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

ভারতের পাশে TikTok, করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের পোশাক ও মাস্ক দেবে চিনা সংস্থা

Published by: Sayani Sen |    Posted: April 2, 2020 10:56 am|    Updated: April 2, 2020 10:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস ক্রমশই ভয়ংকর আকার ধারণ করছে। এখনই রোখা না গেলে করোনা মহামারির রূপ নিতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তাই সেকথা মাথায় রেখে একটানা ২১ দিনের লকডাউনের কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। তার ফলে বন্ধ বহু কলকারখানা। বিপাকে পড়েছেন বহু দিন আনি দিন খাই সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে কার্যত নিরুপায় পরিস্থিতি সরকারের। তাই করোনা মোকাবিলায় তহবিল খোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিভিন্ন স্তরের বহু তারকা এবং নানা সংস্থা ওই তহবিলে অর্থসাহায্য করেছে। এবার তাদের পথেই হাঁটল TikTok। ১০০ কোটি টাকা দিয়ে স্বাস্থ্যকর্মীদের পোশাক এবং মাস্ক দেওয়ার কথা জানাল ওই সংস্থা।

করোনা সংক্রমণ রোধে আশঙ্কায় বাড়িতে থাকার অনুরোধ জানান হয়েছে সকলকে। সামাজিক দূরত্ব তৈরির কথা ঘোষণা করা হয়েছে। কিন্তু স্বাস্থ্যকর্মীরা তাঁদের থেকে ব্যতিক্রম। একেবারে প্রথম সারিতে দাঁড়িয়ে করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তাঁরা। প্রাণের ঝুঁকি নিয়ে করে চলেছেন রোগীদের সেবা। তাই তাঁদের সুস্থ রাখার উদ্যোগ নিল চিনা ভিডিও শেয়ারিং অ্যাপ TikTok। ওই সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে, স্বাস্থ্যকর্মীরাই এই বিপদের দিনে পারেন আমাদের সুস্থ করে তুলতে। আমাদের ভাল রাখতে। তাই   ভারতের পাশে দাঁড়িয়ে ১০০ কোটি টাকা সাহায্য করবে তারা। ওই টাকা দিয়ে কেনা হবে চার লক্ষ স্বাস্থ্যকর্মীর সংক্রমণ রোধী পোশাক পিপিএ। এবং তাঁদের দেওয়া হবে ২ লক্ষটি মাস্ক। যার মাধ্যমে নিজেদের সুস্থ রাখতে পারবেন স্বাস্থ্যকর্মীরা।  

[আরও পড়ুন: হাসপাতালে রোগীদের ওষুধ, খাবার দিচ্ছে রোবট! নয়া ভাবনা গুয়াহাটি আইআইটি’র]

এছাড়াও ভারতের প্রত্যেক মানুষের উদ্দেশে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধও জানিয়েছে ওই সংস্থা। তারা জানিয়েছে, করোনা সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব তৈরি করা ছাড়া কোনও বিকল্প নেই। তাই করোনাকে হারাতে হলে সকলকে গৃহবন্দি থাকতে হবে। নইলে এক সময় মহামারির রূপ নিতে পারে করোনা। যা এ দেশের কারও জন্য ভাল হবে না। তাই অযথা নিজের এবং সমাজের সকলের সমস্যা না বাড়িয়ে বাড়িতে থাকুন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement