BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গুগলের নয়া নিয়মের জের, এবার Truecaller থেকে বাদ পড়ছে এই বিশেষ ফিচারটি

Published by: Sulaya Singha |    Posted: April 23, 2022 3:39 pm|    Updated: April 23, 2022 3:39 pm

Truecaller removing call recording feature | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রুকলার ইউজাররা অনেক সময়ই এই অ্যাপ ব্যবহার করে কল রেকর্ড করে থাকেন। কিন্তু আর এই পরিষেবা পাবেন না তাঁরা। এমনটাই জানিয়ে দিল সংস্থা। গুগলের নয়া নিয়মের বেড়াজালে পড়েই এই পরিষেবা বন্ধ করছে ট্রুকলার।

কিন্তু গুগলের কোন নিয়মের জন্য এমন সিদ্ধান্ত নিতে হল ট্রুকলারকে? আসলে গুগল জানিয়েছিল, কল রেকর্ড করা যায়, এমন সমস্ত অ্যাপের উপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছে জনপ্রিয় সার্চ ইঞ্জিনটি। আগামী ১১ মে থেকে সমস্ত অ্যাপ সরানোর প্রক্রিয়া শুরু হয়ে যাবে। ঠিক তার আগেই তাই কল রেকর্ডিং ফিচারটি সরিয়ে ফেলার কথা জানিয়ে দিল ট্রুকলার (Truecaller)। সংস্থার মুখপাত্র জানান, গুগল ডেভেলপার প্রোগ্রাম পলিসির নয়া আপডেটের ফলে আর কল রেকর্ডিং ফিচারটি রাখা সম্ভব হবে না। তবে যাঁদের মোবাইলে ইন-বিল্ট কল রেকর্ডিং অপশনটি রয়েছে, তাঁদের পরিষেবা পেতে কোনও সমস্যা হবে না। কিন্তু ট্রুকলার অন করে আর কল রেকর্ড করা যাবে না।

[আরও পড়ুন: আজব কাণ্ড! ট্রান্সফার রুখতে ছাত্রীদেরই স্কুলে আটক করে রাখলেন দুই শিক্ষিকা]

বহু ইউজারই কল রেকর্ডিং (Call Recording) অপশনের দাবি জানিয়েছিলেন ট্রুকলারের কাছে। সেই চাহিদার কথা মাথায় রেখেই অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য ফিচারটি যোগ হয়েছিল এই অ্যাপে। সাধারণত ট্রুকলারের মাধ্যমে ফোন রিসিভ করার আগেই জেনে নেওয়া যায় কোন অচেনা নম্বর থেকে কলটি আসছে। তবে তার সঙ্গে কল রেকর্ডও করা যেত। তাও আবার নিখরচায়। তবে এর জন্য গুগলের অনুমতি প্রয়োজন হয়। তবে গুগল আর কল রেকর্ডিং সংশ্লিষ্ট কোনও অ্য়াপ রাখতে চায় না। সেই জন্যই ট্রুকলারে বন্ধ হবে ফিচারটি।

তবে গুগল এও জানিয়েছে, থার্ড পার্টি অ্যাপের রমরমা বন্ধ করতেই এই নিষেধাজ্ঞা জারি হচ্ছে। গুগল ডায়লারে কল রেকর্ডিংয়ের পরিষেবা আগের মতোই চালু থাকবে। তাই ১১ মে’র পর গুগল প্লে স্টোর থেকে আর এই ধরনের কোনও অ্যাপ পাওয়া যাবে না।

[আরও পড়ুন: EXCLUSIVE: অরুণ লালের সঙ্গে কীভাবে আলাপ? মুখ খুললেন হবু স্ত্রী বুলবুল সাহা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে