Advertisement
Advertisement
Pakistan Twitter

৬ মাসে দ্বিতীয়বার! ভারতে ‘নিষিদ্ধ’ পাক প্রশাসনের টুইটার হ্যান্ডেল

নিষিদ্ধ করার কারণ নিয়ে মুখে কুলুপ দু'দেশের।

Twitter bans Pakistan govt's account for viewing in India | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:March 30, 2023 10:00 am
  • Updated:March 30, 2023 10:01 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ‘ব্লকড’ পাকিস্তানের সরকারি টুইটার (Twitter) হ্যান্ডেল। বুধবার মধ্য়রাত থেকে আর ভারতে দেখা যাচ্ছে না ইসলামাবাদের টুইটার। হ্যান্ডেলটিতে ঢুকতে গেলেই স্ক্রিনে ফুটে উঠছে মাস্কের সংস্থার মেসেজ- ‘অ্যাকাউন্ট উইথহেল্ড’। কিন্তু কেন এমন সিদ্ধান্ত?

এ বিষয়ে অবশ্য় দু’দেশের সরকারের তরফে কোনও বিবৃতি জারি করা হয়নি। তবে সূত্রের খবর, আদালতের নির্দেশ মেনে এই পদক্ষেপ করেছে টুইটার কর্তৃপক্ষ। আইনিভাবে এই দাবি জানানো হয়েছিল। সেই দাবি মেনে ভারতে ব্লক করা হয়েছে পাক (Pakistan) প্রশাসনের টুইটার হ্যান্ডেল। এনিয়ে গত ৬ মাসের দ্বিতীয়বার ভারতে ব্লক হল পাকিস্তানের সরকারি টুইটার হ্যান্ডেল।

Advertisement

[আরও পড়ুন: শতরূপ ঘোষের ২২ লাখি বিলাসবহুল গাড়ি! নেটদুনিয়ায় বামপন্থীদেরই রোষানলে যুব নেতা]

Advertisement

প্রসঙ্গত, গত বছর টুইটার ইন্ডিয়ার তরফে পাকিস্তান দূতাবাসের টুইটার হ্যান্ডেলটি নিষিদ্ধ করা হয়েছিল বলে সূত্রের খবর। পাশাপাশি, আগস্ট মাসে একাধিক পাক ইউটিউব চ্যানেল নিষিদ্ধ করেছিল তথ্য় ও তথ্য সম্প্রচার মন্ত্রক। অভিযোগ ছিল, চ্যানেলগুলি থেকে ভারতবিরোধী ভুয়ো তথ্য ছড়ানো হচ্ছে। 

প্রসঙ্গত, জাতীয় নিরাপত্তা, বৈদেশিক সম্পর্ক ও দেশের আইনশৃঙ্খলা সম্পর্কে ভুয়ো তথ্য প্রচার করা হচ্ছে। এমনই অভিযোগে আটটি ইউটিউব চ্যানেল নিষিদ্ধ করেছিল কেন্দ্র সরকার। যার মধ্যে ছিল একটি পাকিস্তানি চ্যানেলও। ইউটিউব চ্যানেলের পাশাপাশি নিষিদ্ধ হয়েছে একটি ফেসবুক অ্যাকাউন্ট (Facebook Accunt) ও দু’টি ফেসবুক পোস্টও। 

[আরও পড়ুন: মমতার ধরনা LIVE UPDATE: ফের ধরনা মঞ্চে মমতা, সঙ্গী শশী-দোলা-চন্দ্রিমা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ