BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

পিছু হটল টুইটার, কয়েক ঘণ্টা পরই মোহন ভাগবতের হ্যান্ডেলে ফিরল ব্লু টিক

Published by: Subhajit Mandal |    Posted: June 6, 2021 8:44 am|    Updated: June 6, 2021 9:16 am

Twitter blue ticks restored for account of RSS Chief Mohan Bhagwat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝখানে মাত্র ঘণ্টা পাঁচেক। ফিরে এল আরএসএস প্রধান মোহন ভাগবতের টুইটার হ্যান্ডেলের ব্লু টিক। গতকাল দুপুর ১২টা নাগাদ ওই মাইক্রো ব্লগিং সাইটে নিজের কৌলীন্য খুইয়েছিলেন আরএসএস প্রধান (RSS Cheif)। তবে, সন্ধে নাগাদই সরসংঘচালক চালকের টুইটার হ্যান্ডেলের ভেরিফিকেশন ব্যাজ ফিরিয়ে দেয় টুইটার। ফিরিয়ে দেওয়া হয় আরও চার আরএসএস নেতার ভেরিফিকেশন ব্যাজ।

বিতর্কটা প্রথম শুরু হয়েছিল উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরে যাওয়া নিয়ে। টুইটারের পক্ষে থেকে জানানো হয়েছিল, ৬ মাস বা তার বেশি সময় ধরে যদি কোনও প্রোফাইলে লগ ইন না করা হয়, সেক্ষেত্রে নিয়ম অনুযায়ী ওই অ্যাকাউন্টকে নিষ্ক্রিয় বলে ধরে নেওয়া হয়। এছাড়া এক ব্যক্তির নামে একাধিক ফেক প্রোফাইল আছে কিনা তাও পরীক্ষা করে দেখা হচ্ছে, যাতে ফেক নিউজ ছড়ানোয় রাশ টানা যায়। এই যুক্তিতেই প্রথমে উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর (Venkaiah Naidu) অ্যাকাউন্টের ভেরিফিকেশন ব্যাজ সরানো হয়। তারপর সরানো হয় মোহন ভাগবত (Mohan Bhagwat), সুরেশ সোনি, অরুণ কুমার, সুরেশ ভাইয়াজি যোশী এবং কৃষ্ণ কুমারের মতো আরএসএস নেতাদের অ্যাকাউন্টের ব্লু টিক।

[আরও পড়ুন: RSS প্রধানের হ্যান্ডেল থেকে ব্লু টিক সরার পরই টুইটারের বিরুদ্ধে ‘চরম’ পদক্ষেপ কেন্দ্রের]

এরপরই সক্রিয় হয়ে ওঠে কেন্দ্র এবং বিজেপি। গেরুয়া শিবির দাবি করে, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে টুইটার ইন্ডিয়ার কর্তৃপক্ষ এমন কাণ্ড ঘটাচ্ছে। উপরাষ্ট্রপতির দপ্তর থেকে টুইটারের সঙ্গে যোগাযোগ করা হয়। তারপরই নাইডুর হ্যান্ডেলে ফিরে আসে ব্লু টিক। কিন্তু আরএসএস নেতাদের অ্যাকাউন্টে তখনও ব্লু টিক ফেরেনি। এর মধ্যেই আবার কেন্দ্রের তরফে টুইটারকে চূড়ান্ত সতর্কবার্তা দিয়ে নোটিস পাঠানো হয়। একপ্রকার হুমকির সুরে জানিয়ে দেওয়া হয়, কেন্দ্রের প্রস্তাবিত নতুন তথ্য-প্রযুক্তি নীতি যদি টুইটার না মানে, তাহলে তাদের ফল ভুগতে হবে। কেন্দ্রের এই ‘হুমকি’র পর সন্ধে নাগাদই ভেরিফিকেশন ব্যাজ ফেরত পান আরএসএস (RSS) নেতারা। এখন পাঁচজন আরএসএস নেতার হ্যান্ডেলেই ভেরিফিকেশন ব্যাজ দেখা যাচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement