BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভুয়ো অ্যাকাউন্ট নিয়ে জটিলতার জের, ঝুলে রইল টুইটারের সঙ্গে এলন মাস্কের চুক্তি

Published by: Sulaya Singha |    Posted: May 13, 2022 3:53 pm|    Updated: May 13, 2022 4:19 pm

Twitter deal on hold pending calculation fake accounts, tweets Elon Musk | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার ‘দখলে’র পথে জটিলতার জের। আপাতত এই মাইক্রো ব্লগিং সাইটের সঙ্গে যাবতীয় চুক্তি স্থগিত হয়ে গেল এলন মাস্কের। নিজেই টুইট করে এ কথা জানিয়ে দিলেন টেসলা প্রধান (Elon Musk)।

শুক্রবার মাস্ক টুইটারে লেখেন, এই মাইক্রো ব্লগিং সাইটের তরফে গত সোমবারই জানানো হয়েছিল যে প্রথম কোয়ার্টারে ভুয়ো অ্যাকাউন্টের পরিমাণ ৫ শতাংশেরও কম ছিল। কিন্তু এখনও পর্যন্ত তার বিস্তারিত লিখিত প্রমাণ দেয়নি টুইটার (Twitter)। এর পূর্ণাঙ্গ তথ্য় না দেওয়া পর্যন্ত টুইটার কেনার প্রক্রিয়াও সম্পন্ন হবে না বলে জানিয়ে দিলেন মাস্ক। ফলে ঝুলে রইল ৪,৪০০ কোটি ডলারের চুক্তি।

[আরও পড়ুন: মস্তিষ্কের কঠিন অসুখ ব্রেন অ্যানুরিজমে আক্রান্ত শি জিনপিং! কী এই রোগ?]

শোনা যাচ্ছে, এলন মাস্কের হাতে মালিকানা হস্তান্তরের অনেক আগেই টুইটারে শুরু হয়ে গিয়েছে ছাঁটাই পর্ব। বৃহস্পতিবার টুইটারের দুই শীর্ষকর্তাকে ছাঁটাই করেছেন সিইও পরাগ আগরওয়াল। শুধু তাই নয়, বন্ধ করে দেওয়া হচ্ছে নতুন নিয়োগও।

প্রসঙ্গত, টুইটারে অজস্র ভুয়ো অ্যাকাউন্ট (Spam/Fake Account) রয়েছে। যা থেকে নানা ভুয়ো কিংবা উসকানি মূলক খবর ছড়িয়ে পড়ে। ফলে অশান্তির পরিবেশ তৈরি হতে পারে। তাই মাস্ক প্রথমেই জানিয়ে দিয়েছিলেন, সমস্ত স্প্যাম এবং ভুয়ো অ্য়াকাউন্ট সরিয়ে ফেলার পরই টুইটারের সঙ্গে চুক্তি সম্পন্ন হবে। এ প্রসঙ্গে টুইটার আবার জানায়, যতক্ষণ না মাস্কের সঙ্গে চুক্তি প্রক্রিয়া চূড়ান্ত হচ্ছে, ততদিন এই প্ল্যাটফর্মের নীতি নির্ধারণের ক্ষেত্রেও জটিলতা তৈরি হবে। ফলে সব মিলিয়ে টুইটার কেনার পথে এখনও নানা বাধা রয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। জটিলতা কবে কাটবে, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: Google Chrome ব্যবহার করেন? পড়তে পারেন বড় বিপদে, সতর্ক করল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে