BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কেন্দ্রের সঙ্গে সংঘাতে ইতি? রেসিডেন্ট গ্রিভান্স অফিসার পদে ভারতীয়কে নিয়োগ Twitter-এর

Published by: Paramita Paul |    Posted: July 11, 2021 11:25 am|    Updated: July 11, 2021 1:45 pm

Twitter india appoints India-based grievance officer amid problem over new IT Rules | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে কেন্দ্রের সঙ্গে সংঘাতে কি ইতি টানল টুইটার ইন্ডিয়া (Twitter India) ? রবিবার সকালে রেসিডেন্ট গ্রিভান্স অফিসার (Resident Grievance Officer) নিয়োগ করল মাইক্রোব্লগিং সাইটটি। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ভারতীয় নাগরিক বিনয় প্রকাশকে এই পদে নিয়োগ করেছে টুইটার ইন্ডিয়া। যা দেখে ওয়াকিবহাল মহলের ধারনা, গত কয়েকমাস ধরে কেন্দ্রের সঙ্গে চলে আসা টানাপোড়েনে ইতি টানল টুইটার।

দেশে কার্যকর হওয়া নতুন তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী, সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে চিফ কমপ্লায়েন্স অফিসার, রেসিডেন্ট গ্রিভান্স অফিসার-সহ ভারতের জন্য একাধিক আধিকারিক নিয়োগ করতে হবে। সম্প্রতি সেজন্যই ভারতের জন্য অন্তর্বর্তীকালীন রেসিডেন্ট গ্রিভান্স (Twitter’s Interim Resident Grievance Officer) আধিকারিক নিয়োগও করেছিল টুইটার ইন্ডিয়া। কিন্তু তাতে সমস্যার সমাধান হয়নি।

 

[আরও পড়ুন: WhatsApp’এ হাই রেজোরিউলশন ছবি-ভিডিও পাঠাতে সমস্যা? মুশকিল আসানে নয়া ফিচার]

নিয়োগের কয়েকদিনের মধ্যে পদ থেকে সরে দাঁড়ান টুইটারের ওই শীর্ষকর্তা। এবার ফের এক ভারতীয় আধিকারিককে রেসিডেন্ট গ্রিভান্স অফিসার পদে নিয়োগ করল মাইক্রোব্লগিং সাইটটি। চলতি মাসের শুরুতেই এই পদে নিয়োগের জন্য ৮ সপ্তাহ সময় চেয়েছিল তারা। তবে সেই সময়ের আগেই নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন করল সংস্থাটি।

নয়া তথ্যপ্রযুক্তি নিয়ম অনুযায়ী, সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে চিফ কমপ্লায়েন্স অফিসার, রেসিডেন্ট গ্রিভান্স অফিসার-সহ ভারতের জন্য একাধিক আধিকারিক নিয়োগ করতে হবে। যা গত ২৫ মে থেকে কার্যকর হয়েছে। প্রাথমিকভাবে কেন্দ্রের সঙ্গে সংঘাতে জড়ালেও ভারতের জন্য রেসিডেন্ট গ্রিভান্স অফিসার নিয়োগ করেছিল টুইটার ইন্ডিয়া। কিন্তু কয়েকদিন কাটতে না কাটতেই তিনি সরে দাঁড়ালেন। যদিও পরবর্তীতে রেসিডেন্ট গ্রিভান্স অফিসার পদে জেরেমি কেসেলকে বসিয়েছে টুইটার। এবার সরকারি নিয়ম মেনে সেই পদে ভারতীয় আধিকারিককেই নিয়োগ করল টুইটার।

[আরও পড়ুন: ‘দেশের আইন মানতে হবে’, দায়িত্ব নিয়েই টুইটারকে কড়া বার্তা নয়া তথ্যপ্রযুক্তি মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement