১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

টুইটার থেকে সরে যাচ্ছে এই বাটনটি, হতাশ নেটিজেনরা

Published by: Sulaya Singha |    Posted: October 30, 2018 9:32 pm|    Updated: October 30, 2018 9:32 pm

Twitter to remove the ‘Like’ button

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি টুইট পছন্দ হলে তার প্রতিক্রিয়া হিসেবে ইউজাররা ‘লাইক’ বোতামটি ব্যবহার করে থাকেন। টুইটার ব্যবহারকারীরা জানেন, এই মাইক্রো ব্লগিং সাইটের লাইক বোতামটি ক্লিক করলে একটি লাল হার্টের আকার ফুটে ওঠে। সেভাবেই বুঝিয়ে দেওয়া যায় টুইটটি আপনার পছন্দ। কিন্তু এবার সেই বোতামটি আর খুঁজে পাওয়া যাবে না।

[চা ব্যবসার হাল-হকিকত জানাতে আসছে নয়া অ্যাপ]

টুইটারের সিইও জ্যাক ডর্সি এ খবর নিশ্চিত করে জানিয়েছেন, শীঘ্রই নয়, তবে কোনও এক সময় ‘লাইক’ বাটনটি সরে যাবে। আসলে তাঁর এই বোতামটি পছন্দ নয়। এর পরিবর্তে কী বোতাম আনা হবে কিংবা কীভাবে ইউজাররা নিজেদের প্রতিক্রিয়া দেবেন, তা অবশ্য এখনও চূড়ান্ত হয়নি। টুইটারের তরফে বলা হয়েছে, এ বিষয়ে আরও খানিকটা চিন্তা-ভাবনা করা হবে। তারপর নেওয়া হবে সিদ্ধান্ত। এ নিয়ে একটি টুইট করেছে সংস্থা। অনেকদিন ধরেই লাইক বাটনটি সরিয়ে ফেলা নিয়ে কথাবার্তা চলছে। গোটা বিষয়টি আবার ভেবে দেখা হবে। এখনও বিস্তারিত কিছু জানানো হচ্ছে না।

[সেলফি তোলার সময় মৃত্যুর হার কমাতে এল অভিনব অ্যাপ]

প্রথমে একটি তারার আকারের ফেভরিট বোতাম দেখা যেত টুইটারে। ২০১৫ সালে তার পরিবর্তেই এসেছিল লাইক বোতামটি। টুইটের ঠিক নিচে রিপ্লাই, রিটুইটের পরই থাকে হার্ট শেপের লাইক বোতামটি। কিন্তু কেন বোতামটি সরানোর ভাবনা? সে বিষয়েও স্পষ্ট কিছু বলা হয়নি। তবে এটুকু বলা হয়েছে, যে এখনই বোতামটি সরবে না। এর পরিবর্তে কী আনা যায়, তা ঠিক হলে তখন এটি সরে যেতে পারে। তবে এমন খবরে মন খারাপ অনেক ইউজারদেরই। ইতিমধ্যেই টুইট করে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে